সাংবাদিক রাজীব নূরের ওপর হামলায় ডিআরইউ’র নিন্দা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২২

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূরের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে ডিআরইউ।

রোববার (১১ সেপ্টেম্বর) এক বিবৃতিতে ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব এ ঘটনার নিন্দা জানিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন।

ঘটনার বর্ণনা দিয়ে রাজীব নূর বলেন, ভূপর্যটক ও ভ্রমণকাহিনি লেখক রামনাথ বিশ্বাসের বাড়ি, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ২ নম্বর ইউনিয়নে। অনেক দিন ধরে সে বাড়ি দখল করে রেখেছে ওয়াহেদ মিয়া নামে একজন। আজ (রোববার) দুপুরের পর সরেজমিনে প্রতিবেদনের জন্য আমি সেখানে গিয়েছিলাম। আমার সঙ্গে স্থানীয় সাংবাদিকরা ছিলেন। আমি রামনাথ বিশ্বাসের ঘরের একটি ছবি তুলি। ছবি তোলার পর ওয়াহেদ মিয়া চড়াও হন। জানতে চান, ছবি তুললেন কেন? আমরা আমাদের উদ্দেশ্য ব্যাখ্যা করতে থাকার একপর্যায়ে উনার ছেলে ওয়ালিদসহ কয়েকজন আসে এবং আমার মোবাইল কেড়ে নেয়। একপর্যায়ে আরও কয়েকজন যুবক জড়ো হয় এবং লাঠিসোটা দিয়ে মারধর শুরু করে।

রাজীব নূর জানান, এ বিষয়ে স্থানীয় সমাচার পত্রিকার এক সাংবাদিক বানিয়াচং থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ডিআরইউ নেতারা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, সংবাদ সংগ্রহের জেরে সাংবাদিকের ওপর এ ধরনের হামলা কোনোভাবেই কাম্য নয়। দ্রুত দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিও দাবি জানান তারা।

এইচএস/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।