পরিবেশ সচেতনতায় আন্তর্জাতিক পুরস্কার পেলেন সাংবাদিক শাহেদ শফিক

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০:৪৯ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২২

দীর্ঘদিন বাংলাদেশের জলবায়ু, পরিবেশ ও উপকূল নিয়ে কাজ করায় আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন বাংলাদেশি সাংবাদিক শাহেদ শফিক। পরিবেশ ও প্রকৃতি বিষয়ক আন্তর্জাতিক সংগঠন ‘উই ন্যাচারালিস্ট’ এই পুরস্কার দিয়েছে। তাদের ‘ক্লাইমেট চেঞ্জ ভয়েস অব দ্য ইয়ার’-এ ভূষিত হয়েছেন তিনি।

এবছর তাকেসহ পৃথিবীর বিভিন্ন দেশের মোট ১৬ জনকে বিভিন্ন ক্যাটাগরিতে এ পুরস্কারে ভূষিত করা হয়।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) এক ভার্চুয়াল অনুষ্ঠানে এ পুরস্কার ঘোষণা করা হয়। অ্যাওয়ার্ডপ্রাপ্তরা প্রত্যেকে পাচ্ছেন ১০০০ ইউএস ডলার, ট্রফি ও সনদ।

শাহেদ শফিক ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) পাঁচবার বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ‘অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কার-২০১৬’ ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ‘অনুসন্ধানী সাংবাদিকতা ফেলোশিপ-২০১৬’, ‘বাংলা ট্রিবিউন-ওমর ফারুক বর্ষসেরা পুরস্কার-২০১৯, ইউনিসেফ মীনা মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১, রোটারি মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১ ও গ্রিনম্যান অ্যাওয়ার্ড-২০২১ লাভ করেন।

তিনি স্বেচ্ছাসেবী সংগঠন উপকূল বাঁচাও আন্দোলনের প্রতিষ্ঠাতা সভাপতি।

এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।