সংবাদকর্মীদের জন্য ওয়াটারএইডের ফেলোশিপ প্রোগ্রাম ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ০৭ নভেম্বর ২০২২

তরুণ ও প্রতিশ্রুতিশীল পেশাদার সংবাদকর্মীদের জন্য ওয়াটারএইড সম্প্রতি ফ্ল্যাগশিপ মিডিয়া ফেলোশিপ কর্মসূচির তৃতীয় পর্ব ঘোষণা করেছে। এ কর্মসূচি শহরব্যাপী অন্তর্ভুক্তিমূলক স্যানিটেশন (সিডব্লিউআইএস) ও এর আওতায় গণমাধ্যম কর্মীদের জলবায়ু পরিবর্তন ও ওয়াশ (পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি) সংক্রান্ত বিষয়গুলোতে গভীরভাবে অনুপ্রাণিত ও সহায়তা করবে।

‘ইয়াং মিডিয়া ফেলোশিপ ২০২২-২৩’ এর মূল লক্ষ্য তরুণ জনগোষ্ঠীদের জলবায়ু পরিবর্তন, পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি সংক্রান্ত চ্যালেঞ্জ এবং স্থানীয় ও জাতীয় পর্যায়ের গুরুত্বপূর্ণ সমস্যাগুলো সম্পর্কে জানানো এবং এ ব্যাপারে নিত্য নতুন ধারণা বিনিময় ও সচেতনতা বৃদ্ধি। সোমবার (৭ নভেম্বর) প্রতিষ্ঠানটি পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়।

এবারের ইয়াং মিডিয়া ফেলোশিপ ২০২২-২০২৩ এ আর্থিক অনুদান থাকছে ৬০ হাজার টাকা। নির্দিষ্ট আবেদন ফরম পূরণ সাপেক্ষে ১৮ থেকে ৩৫ বছর বয়সীদের মধ্যে মোট ১০ জন ফেলো এ প্রোগ্রামে অংশ নিতে পারবেন।

ফেলোশিপ প্রোগ্রাম সফলতার সঙ্গে শেষ করা অংশগ্রহণকারীদের একটি সনদ দেওয়া হবে। ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, ওয়াটারএইডের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান এবং বাংলা ট্রিবিউনের বিশেষ সংবাদদাতা উদিসা ইসলাম এবারের ইয়াং মিডিয়া ফেলোশিপ ২০২২-২০২৩ -এ মেন্টর হিসেবে এ প্রোগ্রামে অংশ নেওয়া সাংবাদিকদের বিভিন্ন পরামর্শ দেবেন।

আগ্রহীরা এ লিংকে প্রবেশ করে এ প্রোগ্রামে অংশ নেওয়ার জন্য আবেদন করতে পারবেন। আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১২ নভেম্বর ২০২২। বিস্তারিত জানতে এ ঠিকানায় www.wateraid.org ভিজিট করতে বলা হয়েছে।

এইচএস/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।