জাতীয় প্রেস ক্লাবের নামে গ্রুপ খুলে অপপ্রচার চালালে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪২ এএম, ১০ নভেম্বর ২০২২

সামাজিক যোগাযোগমাধ্যমে জাতীয় প্রেস ক্লাবের নাম ব্যবহার করে বিভিন্ন গ্রুপ খুলে নানা ধরনের মন্তব্য প্রচার করা হচ্ছে। যার মাধ্যমে প্রেস ক্লাবের ক্লাবের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তাই এ ধরনের কাজে কেউ জড়িত থাকলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পেশাদার সাংবাদিকদের সংগঠন জাতীয় প্রেস ক্লাব কর্তৃপক্ষ।

বুধবার (৯ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খানের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইদানীং জাতীয় প্রেস ক্লাবের নামে ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপে বিভিন্ন গ্রুপ খুলে সংবাদ, ছবি প্রচারের সঙ্গে নানা ধরনের মন্তব্য করা হচ্ছে। এতে অনেক অপ্রত্যাশিত ঘটনা ঘটার পাশাপাশি প্রেস ক্লাবের ভাবমূর্তি ও শান্তি-শৃঙ্খলা নষ্ট হচ্ছে। জাতীয় প্রেস ক্লাবের নামে ফেসবুক বা হোয়াটসঅ্যাপে গ্রুপ খোলার এখতিয়ার কেবলমাত্র প্রেস ক্লাব ব্যবস্থাপনা কমিটির।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ৭ নভেম্বর অনুষ্ঠিত ক্লাব ব্যবস্থাপনা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় প্রেস ক্লাবের নাম ব্যবহার করে খোলা গ্রুপগুলো অবিলম্বে বন্ধ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানানো যাচ্ছে। অন্যথায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে একান্তভাবে প্রেস ক্লাব সদস্যদের সহযোগিতা কামনা করা হয়।

এনএইচ/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।