জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৫ পিএম, ০৫ ডিসেম্বর ২০২২

জাতীয় প্রেস ক্লাবে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক আল হাসিব পান্থ ও আল মারুফের ওপর হামলা এবং মোবাইলফোন ছিনিয়ে নেওয়ার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে পেশাগত নিরাপত্তাসহ বিভিন্ন দাবিও জানিয়েছেন ঢাকায় কর্মরত সাংবাদিকরা।

সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন কার হয়।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা এবং মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনা সাংবাদিক মহলে উদ্বেগের সৃষ্টি করেছে। সাংবাদিকরা সমাজ ও দেশের মানুষের জন্য কাজ করেন। দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরা মারধর কিংবা হামলার শিকার হন, তখন কাজের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন অনেকেই। আমরা দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

এসময় সাংবাদিক নেতারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। বিভিন্ন সময় এ ধরনের হামলার বিচার না হওয়ায় ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। দোষীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় সাংবাদিক সমাজ রাজপথে নামতে বাধ্য হবে।

এসময় বক্তব্য দেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, সাংবাদিক সাজেদুর হক, মনির মিল্লাত, মোজাম্মেল হক তুহিন, ক্রাইম রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদ রুদ্র মিজান, মেসবাহ য়াযাদ, সেলিম আহমেদ, যাকারিয়া ইবনে ইউসুফ, সাইফুল মাসুম, জয়নাল আবেদিন প্রমুখ।

এএএম/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।