খালেদা এতিমের টাকা খেয়েছে আদালত রায় দিয়েছেন : প্রধানমন্ত্রী

জমির হোসেন
জমির হোসেন , ইতালি প্রতিনিধি ইতালি থেকে
প্রকাশিত: ০৯:১১ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১১:৪৬ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

সমালোচনাকারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কেউ আইনের উর্ধ্বে নয়। আইন সবার জন্য সমান। খালেদা জিয়া এতিমের টাকা মেরে খেয়েছে আদালত তার রায় দিয়েছেন। এখানে আমাদের কিছু করার নেই।

মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় রোমের গ্রান্ড হোটেলে ইতালি আওয়ামী লীগ আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশে দুর্নীতি ও স্বজনপ্রীতির কোনো সুযোগ নেই। দুর্নীতিবাজদের বিচার অব্যাহত থাকবে। বাংলাদেশে কোনো অপরাধীর জায়গা হবে না। যারা দুর্নীতি করবে, সন্ত্রাস-জঙ্গিবাদের সঙ্গে জড়িত থাকবে তাদের বিচার হতেই হবে।

দুর্নীতি মামলায় সাজা পেয়ে কারাগারে থাকা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, তার দুই ছেলে তারেক রহমান ও প্রয়াত আরাফাত রহমান এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের বিভিন্ন কর্মকাণ্ডের কথা জানিয়ে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, বর্তমান সরকার প্রবাসীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। মানুষের জন্য কাজ করছে। প্রবাসীদের ভোটাধিকার প্রয়োগ এবং প্রবাসীদের কল্যাণে ব্যাংক করে দিয়েছে।

এছাড়া ওয়েজ আর্নার্স অ্যাসোসিয়েশনের মাধ্যমে প্রবাসীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার। এ সরকারের উন্নয়নের ছোঁয়া বাংলাদেশের বিভিন্ন গ্রামে পৌঁছে গেছে।

pm

ইতালি আওয়ামী লীগ সভাপতি ইদ্রিস ফরাজীর সভাপতিত্বে ও হাসান ইকবালের উপস্থাপনায় মঞ্চে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ চৌধুরী, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশ গুপ্ত, সাধারণ সম্পাদক এম এ গনি, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফ, ইউরোপিয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া।

এছাড়া গণসংবর্ধনায় বক্তব্য রাখেন জাহাঙ্গীর ফারাজী, এম এ রব মিনটু, বেগম হোসনে আরাসহ ইতালি আওয়ামী লীগের নেতারা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও মুজিবর রহমান, জার্মান আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম চৌধুরী সাবু, সাধারণ সম্পাদক শেখ বাদল আহমেদ, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ সেলিম, সাধারণ সম্পাদক মহসিন উদ্দিন খান লিটন, ডেনমার্ক আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, সুইজারল্যান্ড আওয়ামী লীগ সভাপতি তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক শ্যামল খান, সাবেক সভাপতি হারুন ব্যাপারী।

এছাড়া আরও উপস্থিত ছিলেন বেলজিয়াম আওয়ামী লীগ সভাপতি শহিদুল হক, সাধারণ সম্পাদক চৌধুরী জাহাঙ্গীর রতন, আক্তারুজ্জামান, হল্যান্ড আওয়ামী লীগ সভাপতি শাহাদাত হোসেন তপন, সাধারণ সম্পাদক মুরাদ খান, সুইডেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খান স্পেন আওয়ামী লীগ সভাপতি আখতার হোসেন আতা, সাধারণ সম্পাদক রিজভী আলম, ফিনল্যান্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাঈনুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, এর আগে মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রী জাতিসংঘের কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) ইফাদ গভর্নিং কাউন্সিলের ৪১তম সভায় অংশগ্রহণ করেন।

এমআরএম/আইআই

আপনার মতামত লিখুন :