Jago News logo
Banglalink
ঢাকা, শনিবার, ২৪ জুন ২০১৭ | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ

প্রবাসীরা দেশের সম্পদ : তথ্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১১ পিএম, ১১ জানুয়ারি ২০১৭, বুধবার
প্রবাসীরা দেশের সম্পদ : তথ্যমন্ত্রী

প্রবাসীরা বাংলাদেশের সম্পদ এবং স্বর্ণ প্রবাসী স্বরূপ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বুধবার সচিবালয়ে নিজ দফতরে বাংলাদেশ সফররত যুক্তরাজ্যের লন্ডন সিটির ব্রেন্ট শহরের মেয়র পারভেজ আহমেদের সঙ্গে বৈঠককালে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, বাংলাদেশে প্রবাসীদের বিনিয়োগকে উৎসাহ ও সুরক্ষা দিতে সরকার বদ্ধপরিকর। তথ্য মন্ত্রণালয় তাদের পাশে রয়েছে।

যুক্তরাজ্যের কোনো শহরের মেয়রের তথ্য মন্ত্রণালয়ে প্রথমবারের মতো আনুষ্ঠানিক আগমন উপলক্ষে মেয়র পারভেজকে স্বাগত জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘নিঃসন্দেহে এ সফর যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশের সম্পর্ককে ঘনিষ্ঠতর করে তুলবে। যুক্তরাজ্য প্রবাসীরা সে দেশের নাগরিকত্ব পেলেও একইসঙ্গে বাংলাদেশের নাগরিকত্ব বজায় রাখতে আন্তরিক বিষয়টি ভূয়সী প্রশংসার দাবি রাখে।’

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের উপকণ্ঠে সাড়ে তিন লক্ষাধিক নাগরিক অধ্যূষিত ব্রেন্ট শহরের প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত মেয়র পারভেজ আহমেদ বলেন, ব্রেক্সিট উত্তরকালে বৃটেনে বহু নতুন কর্মসংস্থান তৈরি হচ্ছে। প্রয়োজন যোগ্যকর্মীর। সেইসঙ্গে বাংলাদেশ দূতাবাসের সম্মুখ অফিস এবং সেবাদান পদ্ধতির উন্নয়নও একান্ত প্রয়োজন।

এছাড়া বিভিন্ন দেশে বাংলাদেশ দূতাবাসগুলোতে যোগ্য প্রেস অফিসার নিয়োগ ছাড়া যে বিশ্বে বাংলাদেশের সঠিক প্রতিফলন সম্ভব নয়, তা প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকেও আলোচনা হয়েছে বলে জানান তিনি।

এ সময় দূতাবাসগুলোতে প্রেস অফিসার নিয়োগের বিষয়টি নিয়ে তথ্য মন্ত্রণালয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করছে বলে জানান তথ্যসচিব মরতুজা আহমদ।

বৈঠকে তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমদ এবং প্রবাসী বাংলাদেশিদের বিষয়ে গবেষণা সংস্থা সেন্টার ফর এনআরবির চেয়ারপারসন এম এস সাকিল চৌধুরী উপস্থিত ছিলেন।

এমইউএইচ/আরএস/এমএস

আপনার মন্তব্য লিখুন...

Jagojobs