বনানী রেলস্টেশনে ডিএনসিসির উচ্ছেদ অভিযান


প্রকাশিত: ০২:৪৪ পিএম, ১২ জানুয়ারি ২০১৭
বনানী রেলস্টেশনে ডিএনসিসির উচ্ছেদ অভিযান

ফুটপাত দখল করে ব্যবসা পরিচালনা করা রাজধানীর মহাখালী ফ্লাইওভারের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। অভিযানে ১০ হাজার বর্গফুট এলাকার অন্তত এক হাজারের বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এছাড়া বনানী রেল ক্রসিং এলকায় ২টি দোকান উচ্ছেদ করা হয়েছে।
 
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টা থেকে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ার এ অভিযান পরিচালনা করেন। এসময় মেয়র আনিসুল হক ও রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।
 
সাজিদ আনোয়ার বলেন, মহাখালী ফ্লাইওভারের দুই পাশের অর্ধ কি.মি. এলাকায় অভিযান চালিয়ে কাঁচা, অধাপাকা ও পাকাসহ অন্তত এক হাজারে দোকান উচ্ছেদ করা হয়। এছাড়া বনানী রেল ক্রসিং এলাকায় ট্রেড লাইসেন্স বিহীন ও ফুটপাত দখল করে দোকান পরিচালনা করায় দুটি দোকান ভেঙে দেয়া হয়েছে।
 
মেয়র আনিসুল হক বলেন, বিভিন্ন মন্ত্রণালয়ের সমন্বহীনতার জন্য সিটি কর্পোরেশনকে কষ্ট করতে হয়। সমন্বয় থাকলে এমন হতো না। সব মন্ত্রণালয়কে অনুরোধ করবো ডিএনসিসির সঙ্গে সমন্বয় করে কাজ করার।  

এসময় রেলওয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজাউল করিম বলেন, রেলওয়ের জায়গায় সমন্বয় না করে ডিএনসিসি অভিযান চালাতে পারে না। আমরা নিয়ম মেনে এসব লিজ দিয়েছি। জবাবে মেয়র বলেন, এ বিষয়ে মন্ত্রী ও সেক্রেটারির সঙ্গে কথা হয়েছে। তারা সহযোগিতার আশ্বাস দিয়েছেন।   
 
অভিযানে ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাইয়ীদ আনোয়ারুল ইসলাম, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মফিজুর রহমান, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. নাসিরসহ ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত আছেন।
 
এমএসএস/এএইচ/এমএস