রাষ্ট্রপতির সঙ্গে স্পিকারের সাক্ষাৎ


প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ২০ মার্চ ২০১৭
রাষ্ট্রপতির সঙ্গে স্পিকারের সাক্ষাৎ
ফাইল ছবি

রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বঙ্গভবনে জাতীয় সংসদের স্পিকার ও কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী সৌজন্য সাক্ষাৎ করেছেন। স্পিকার রাষ্ট্রপতিকে সদ্য সমাপ্ত ১০ম জাতীয় সংসদের ১৪তম অধিবেশনের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। সাক্ষাৎকার শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নুল আবেদীন বঙ্গভবনে সাংবাদিকদের এক ব্রিফিংয়ে এ কথা বলেন।

স্পিকার সাক্ষাৎকালে রাষ্ট্রপতিকে জাতীয় সংসদের উন্নয়নমূলক কার্যক্রম ছাড়াও আগামী ১ থেকে ৫ এপ্রিল ঢাকায় ইন্টারন্যাশনাল পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) সম্মেলনের আয়োজন সম্পর্কে বিস্তারিত অবহিত করেন। স্পিকার রাষ্ট্রপতিকে অবহিত করেন যে, আসন্ন আইপিইউ সম্মেলনে ১১৩ দেশের এক হাজার তিনশ সংসদীয় প্রতিনিধি যোগদান করবেন। অংশগ্রহণকারীদের মধ্যে থাকবেন ৪৮ জন স্পিকার, ২৯ জন ডেপুটি স্পিকার ও ৬শ’ জন সংসদ সদস্য।

রাষ্ট্রপতি আবদুল হামিদ আইপিইউ সম্মেলন আয়োজনে সন্তোষ প্রকাশ করে বলেন, ‘সম্মেলনের কারণে বাংলাদেশের ভাবমূর্তি সারাবিশ্বে আরও উজ্জ্বল হবে।’ রাষ্ট্রপতি সম্মেলনের সাফল্য কামনা করেন। রাষ্ট্রপতির সচিব ও সিনিয়র কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এএসএস/ওআর/আরআইপি