Jago News logo
ঢাকা, সোমবার, ২৭ মার্চ ২০১৭ | ১৩ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ

স্বপ্নসহ ১৭ প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা


নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৫৩ এএম, ২১ মার্চ ২০১৭, মঙ্গলবার
স্বপ্নসহ ১৭ প্রতিষ্ঠানকে চার লাখ টাকা জরিমানা

স্বপ্নসহ ১৭টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে চার লাখ ৯২ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত। সোমবার দিনভর রাজধানীর উত্তরা ও শ্যামলী এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

ডিএনসিসির অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম অজিয়র রহমানের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়। অভিযানে শ্যামলী স্কয়ারের বিভিন্ন তলায় অবস্থিত ৭টি খাবার দোকানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ফুটপাত দখলকারী ৪০টির অধিক অবৈধস্থাপনা উচ্ছেদ করা হয়।

এছাড়া ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে উত্তরা এলাকায় পরিচালিত অপর একটি অভিযানে ফুটপাতে নির্মাণ সামগ্রী রাখার দায়ে ভবন নির্মাতা প্রতিষ্ঠান সিভিল ইঞ্জিনিয়ার্স, বিটিআই ও নাসা হোল্ডিংসের প্রত্যেককে ২৫ হাজার টাকা এবং বেসিক বিল্ডার্স নামের অপর একটি ভবন নির্মাতা প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই ভ্রাম্যমাণ আদালত অভিজাত বিপণিবিতান স্বপ্নের রাজলক্ষ্মী শাখায় অভিযান চালিয়ে বিভিন্ন খাবার হিমায়িত রাখা, মেয়াদোত্তীর্ণ এবং  মেয়াদ উল্লেখবিহীন পণ্য রাখার দায়ে এক লাখ টাকা জরিমানা করা হয়।

একই প্রতিষ্ঠানের ফুডকোর্টে অবস্থিত ৫টি খাবারের দোকানকে একত্রে আরও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এমএসএস/বিএ

আপনার মন্তব্য লিখুন...