Jago News logo
Banglalink
ঢাকা, মঙ্গলবার, ২৫ এপ্রিল ২০১৭ | ১২ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ

ভাস্কর্য অপসারণের দাবিতে ‘বিক্ষোভ-ঘেরাও’ কর্মসূচি


নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৭:০৫ পিএম, ২১ এপ্রিল ২০১৭, শুক্রবার | আপডেট: ০৭:১৬ পিএম, ২১ এপ্রিল ২০১৭, শুক্রবার
ভাস্কর্য অপসারণের দাবিতে ‘বিক্ষোভ-ঘেরাও’ কর্মসূচি

গ্রিক দেবীর ভাস্কর্য অপসারণের দাবিতে সুপ্রিম কোর্ট ঘেরাওসহ দুই দফা কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

শুক্রবার বিকেলে বাইতুল মোকাররমের উত্তর গেটে আয়োজিত মহাসমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনটির আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই।

তিনি বলেন, রমজানের আগে ভাস্কর্য অপসারণ করা না হলে ১৭ রমজান দেশব্যাপী জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। এরপরও যদি তা অপসারণ করা না হয় তাহলে রমজানের পর জনগণকে নিয়ে সুপ্রিম কোর্ট ঘেরাও করা হবে।

তিনি আরও বলেন, দেশের সর্বোচ্চ আদালত ও জাতীয় ঈদগার পাশে ভাস্কর্য স্থাপন করে দেশের মুসলিম নাগরিকদের প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী বলেছেন ‘এখানে মূর্তি কিভাবে এলো?’ তার মানে তিনি জানতেন না। তাহলে এটা কি প্রধান বিচারপতির একক সিদ্ধান্তে হয়েছে নাকি সুপ্রিম কোর্টের অন্য বিচারপতিরাও মূর্তি স্থাপনে একমত ছিলেন।

চরমোনাই বলেন, বহুদিনের ন্যায্য দাবি মেনে নিয়ে সম্প্রতি সরকার কওমী মাদরাসার সর্বোচ্চ সনদের স্বীকৃতি দিয়েছেন। দেশের আলেম সমাজের দাবি মেনে নিয়ে সনদের স্বীকৃতি ঘোষণা করায় প্রধানমন্ত্রীকে সাধুবাদ জানাচ্ছি। এ নিয়েও ইসলাম বিদ্বেষী একটি শ্রেণি অপপ্রচার চালাচ্ছে।

সমাবেশে বক্তব্য রাখেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি ফয়জুল করিম, অধ্যাপক মাওলানা সৈয়দ মেছাদ্দেক বিল্লা আল মাদানি, মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা ইউনুছ আহমেদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন প্রমুখ।

এএস/জেএইচ/এএইচ/পিআর

আপনার মন্তব্য লিখুন...