রমজানে পণ্যের দাম বাড়ালে কঠোর ব্যবস্থা : সাঈদ খোকন


প্রকাশিত: ০৩:০৪ পিএম, ০৪ জুন ২০১৫

আসন্ন রমজানে কোনো ব্যবসায়ী অবৈধভাবে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়ালে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। বৃহস্পতিবার ঢাকা দক্ষিণ নগর ভবনে এক মতবিনিময় সভায় তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে মতবিনিময় সভায় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, প্রধান প্রকৌশলী, বণিক সমিতির নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন স্তরের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময়কালে নবনির্বাচিত মেয়র সাঈদ খোকন বলেন, পবিত্র রমজানকে উপলক্ষ করে কতিপয় অসাধু ব্যবসায়ী বিশেষ সুবিধা নিতে চায়। এই অসাধু ব্যবসায়ীদের কারণেই রমজানের গোটা মাস বাজার অস্থির থাকে। কৃত্রিমভাবে সৃষ্টি করা এই অস্থিরতা কোনোভাবেই মেনে নেয়া যায় না।

তিনি বলেন, এবার বাজার মনিটরিং করার জন্য সিটি করপোরেশন বিশেষ সেল গঠন করবে। কেউ পরিকল্পিতভাবে বাজার অস্থিতিশীল করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যেন সহনীয় মূল্যে থাকে এমন অনুরোধ জানিয়ে সাঈদ খোকন ব্যবসয়ীদের প্রতি রাস্তায় যত্রযত্র দোকান না দেওয়ারও আহ্বান জানান।

এ সময় ব্যবসায়ীরা বিভিন্ন দাবি দাওয়া জানালে সাঈদ খোকন বলেন, আগে রমজানে বাজার পরিস্থিতি স্থিতিশীল রাখুন, এরপর আমি আপনাদের সকল সমস্যা সমাধন করার চেষ্টা করব।

এএসএস/এসএইচএস/আরআইপি