গরুর মাংসের প্যাকেটে ২৫ লাখ বৈদেশিক মুদ্রা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৬ এএম, ১২ সেপ্টেম্বর ২০১৭

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর ব্যাগ থেকে ২৫ লাখেরও বেশি টাকার বৈদেশিক মুদ্রা জব্দ করা হয়েছে। দুবাইগামী যাত্রী নাম মো. ওসমানের কাছ থেকে মঙ্গলবার ভোরে এসব মুদ্রা জব্দ করা হয়। বাংলাদেশ বিমানের বিজি-০৪৭ ফ্লাইটে দুবাইয়ের উদ্দেশে আজ রওনা হওয়ার কথা ছিল ওসমানের।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান জাগো নিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ওই যাত্রীকে নজরদারিতে রাখা হয়। সোমবার রাতে ইমিগ্রেশন শেষে চেক-ইন কাউন্টারে (বোর্ডিং পয়েন্টে) তাকে চ্যালেঞ্জ করা হয়। ওসমান তার কাছে মুদ্রা থাকার বিষয়টি অস্বীকার করেন। এরপর তার কাপড়ের ব্যাগে থাকা সবজি ও গরুর মাংসের মধ্যে বিশেষভাবে প্যাকেটে মোড়ানো অবস্থায় বৈদেশিক মুদ্রাগুলো পাওয়া যায়।

জব্দকৃত বৈদেশিক মুদ্রার মধ্যে রয়েছে ১ লাখ ১০ হাজার ১৫০ সৌদি রিয়াল, ১ হাজার ৫৮০ দিরহাম ও ১ হাজার ওমানের রিয়াল যা ২৫ লাখ ৪৬ হাজার ৮০৪ টাকা সমমূল্যের।

ড. মইনুল খান আরো জানান, আটক যাত্রী স্বীকার করেন যে তিনি চোরাচালানি পণ্য কিনতে এই মুদ্রা অবৈধভাবে বহন করছিলেন। কোনো ধরনের ঘোষণা ছাড়া এগুলো বহন বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও শুল্ক আইন বিরোধী। তাই তাকে গ্রেফতার করা হয়েছে।

এআর/এআরএস/আরআইপি