অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবের ব্যবসায়ীদের নিরাপত্তার দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ০৮:৩০ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭
অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবের ব্যবসায়ীদের নিরাপত্তার দাবি

অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবের (নড়াইল) ব্যবসায়ীদের নিরাপত্তার দাবি জানিয়েছে ট্যুরিজম রিসোর্ট ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংগঠনের সভাপতি খবির উদ্দিন আহম্মেদ লিখিত বক্তব্যে বলেন, অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবকে ধ্বংস করে দেয়ার প্রতিজ্ঞা নিয়ে বিভিন্ন গোষ্ঠী ষড়যন্ত্রমূলক কাজে লিপ্ত হয়েছে। পরিকল্পিতভাবে বিভিন্ন দুর্ঘটনা ঘটানোর ও আমাদের ক্ষতি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

অরুনিমা রিসোর্টের পাশে অবৈধভাবে পরিবেশের জন্য ক্ষতিকর পদ্ধতিতে ইটভাটা স্থাপন করলে অরুনিমার পক্ষ থেকে পরিবেশ অধিদফতরে অভিযোগ দাখিল করা হয়। পরিবেশ অধিদফতরের যথাযথ তদন্তের পর অভিযোগের সত্যতা পেয়ে অবৈধভাবে স্থাপিত ওই ইটভাটা ভেঙে দেয়। এর জের ধরে তারা অরুনিমা রিসোর্টে হামলা চালায় এবং অরুনিমা রিসোর্ট গলফ ক্লাবের বিরুদ্ধে বিরোধীরা ষড়যন্ত্রমূলক কার্যক্রম পরিচালনা করছে।

বাংলাদেশের পর্যটন শিল্প এসব অপপ্রচারে ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে জানিয়ে তিনি বলেন, এর ফলে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। কারণ অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব নড়াইল জেলায় সেরা ভ্যাটদাতা হিসেবে সরকার থেকে আনুষ্ঠানিকভাবে একাধিকবার পুরস্কৃত হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সদস্য জামিউল আহমেদ, ট্যুরিজম ডেভেলপারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি সৈয়দ হাবিব আলী, অ্যাসোসিয়েশন ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম বাংলাদেশের সভাপতি নাদিরা কিরণ, ইনবাউন্ড ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি নাসির মজুমদার, ট্যুর অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সহ-সভাপতি রাফিউজ্জামান রাফি, ইন্ডাস্ট্রি স্কিল কাউন্সিলের সিইও মহিউদ্দিন হেলাল প্রমুখ।

এএস/এমআরএম/এমএস