প্রশিক্ষণপ্রাপ্ত অ্যাক্রোবেটিক শিল্পীদের বিদায় রোববার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:০৪ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৭

২০১৬-২০১৭ সালে চায়না থেকে প্রশিক্ষণপ্রাপ্ত শিশু অ্যাক্রোবেটিক শিল্পীদের স্বাগত ২০১৭-২০১৮ সালের জন্য নির্বাচিত প্রশিক্ষণার্থীদের বিদায় এবং অ্যাক্রোবেটিক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে রোববার।

শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

শনিবার সন্ধ্যায় বিবৃতিতে জানানো হয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্টপোষকতায় এবং সাংস্কৃতিক মন্ত্রণালয়, চীন ও চীন দূতাবাস, বাংলাদেশের সহযোগিতায় বেইজিং ইন্টারন্যাশনাল আর্টস স্কুল, চীনে ২০ জন শিশু অ্যাক্রোবেটিক শিল্পীকে প্রশিক্ষণ এবং তাদের তত্ত্বাবধানের জন্য ০২ জন দলীয় প্রধানসহ সর্বমোট ২২ জনকে চীনে পাঠানোর ব্যবস্থা গ্রহণ করা হয়।

যার মধ্যে প্রথম দল হিসেবে ১০ জন শিশু অ্যাক্রোবেটিক শিল্পী ও ০১ জন দল প্রধান সহ সর্বমোট ১১ জন ২০১৬ সালে চীনে সফলভাবে প্রশিক্ষণ শেষ করে ১৮ জুলাই ২০১৭ তারিখে দেশে প্রত্যাবর্তন করেছে। এরই ধারাবাহিকতায়, ২০১৭ সালে ০১ জন দলীয় প্রধানসহ ১০ জন শিশু অ্যাক্রোবেটিক শিল্পী, সর্বমোট ১১ জনের নাম চূড়ান্ত করা হয়েছে। আগামী অক্টোবর ২০১৭ এ ১১ সদস্যবিশিষ্ট দলটি চীনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে।

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ শিল্পকলা একাডেমি অ্যাক্রোবেটিক শিল্প নিয়ে বিগত কয়েক বছরের কার্যক্রমের ওপর নির্মিত একটি ভিডিও প্রেজেন্টেশন এবং প্রশিক্ষণপ্রাপ্ত শিশু অ্যাক্রোবেটিক শিল্পীদের কয়েকটি পরিবেশনা উপস্থাপনা করা হবে।

এ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. ইব্রাহীম হোসেন খান, বাংলাদেশে অবস্থিত চীনা দূতাবাসের রাষ্ট্রদূত মা মিং চিয়াং এবং সভাপতিত্ব করবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

আরও উপস্থিত থাকবেন নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের পরিচালক মো. বদরুল আনম ভূইয়া এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব জাহাঙ্গীর হোসেন চৌধুরী।

এফএইচএস/এমআরএম/আরআইপি

আপনার মতামত লিখুন :