চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যেমূল্য কমানোর দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৭
চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যেমূল্য কমানোর দাবি

চালসহ সকল নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানোর দাবি জানিয়েছে ঐক্য ন্যাপ। শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে বর্তমানে অনেক সমস্যার মধ্যে দুটি বড় সমস্যা প্রকট আকার ধারন করেছে। একটি হলো রোহিঙ্গা সংকট অপরটি চালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি। দেশের খাদ্য মন্ত্রণালয়ের অদূরদর্শিতা, অব্যস্থাপনা, চলকল মালিকদের কারসাজিতে বর্তমানে চালের মূল্য অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে। এতে দেশের জনগণ দিশেহারা।

তারা আরও বলেন, বিদ্যুতের মূল্য বৃদ্ধির পায়তারা চলছে। সরকারের সংশ্লিষ্ট সংস্থা গ্যাস সরবারহ ঠিক মত করতে না পারলে গ্যাসের মূল্য বৃদ্ধি করে ভোক্তাদের কাছে ৬শ থেকে ৮শ টাকা আদায় করছে। চালের মূল্য বৃদ্ধির কারণে অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির মূল্য আকাশচুম্বী।

মিয়েনমারের বর্বরোচিত, আগ্রাসী ও অমানবিক তাণ্ডবের তীব্র নিন্দা জানিয়ে বক্তারা বলেন, এই আগ্রাসী তাণ্ডব অবিলম্বে বন্ধ করতে হবে। বাংলাদেশ থেকে রোহিঙ্গা শরণার্থীদের ফিরিয়ে নিতে ব্যবস্থা গ্রহণ করুন।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট এস এম সবুরের সভাপতিত্বে মানববন্ধনে সাধারণ সম্পাদক আসাদুল্লাহ তারেক, সভাপতি মণ্ডলীর সদস্য আব্দুল মুনায়েম, যুগ্ম সাধারণ সম্পাদক হারুনুর রশিদ ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/আরএস/এমএস