‘ইজতেমায় জঙ্গি কার্যক্রম মনিটর করবে পুলিশ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৯ এএম, ২১ নভেম্বর ২০১৭

আসন্ন বিশ্ব ইজতেমাকে কেন্দ্র করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের কার্যক্রম নিবিড়ভাবে মনিটর করবে পুলিশ। মঙ্গলবার পুলিশ হেডকোয়ার্টার্সে বিশ্ব ইজতেমা উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক নিয়ন্ত্রণ সংক্রান্ত সভায় আইজিপি এ কে এম শহীদুল হক এ কথা বলেন। ১২-১৪ জানুয়ারি প্রথম এবং ১৯-২১ জানুয়ারি দ্বিতীয় দফায় টঙ্গীতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

আইজিপি বলেন, ইজতেমার নিরাপত্তা নিশ্চিতে ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ, র‌্যাব, আনসার ও প্রয়োজনীয় সংখ্যক আর্মড পুলিশ দায়িত্ব পালন করবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এবং গাজীপুর জেলা পুলিশ ইজতেমাস্থলের ট্রাফিক ব্যবস্থাপনা নিশ্চিত করবে। নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের কার্যক্রম নিবিড়ভাবে মনিটর করা হবে।

পুলিশ প্রধান বলেন, বিশ্ব ইজতেমায় দেশ-বিদেশের বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লির সমাগম হয়। পুলিশ নিরাপদ ও শান্তিপূর্ণভাবে ইজতেমা আয়োজনের জন্য নিরাপত্তামূলক পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে ইজতেমা মাঠের কৌশলগত পয়েন্টসমূহে আর্চওয়ে, সিসি ক্যামেরা এবং ওয়াচ টাওয়ার স্থাপন করা হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় বিশ্ব ইজতেমা শান্তিপূর্ণ ও নিরাপদে সম্পন্ন হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সভায় পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) অতিরিক্ত আইজিপি মো. জাবেদ পাটোয়ারী, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশনস্) মো. মোখলেসুর রহমান, অতিরিক্ত আইজিপি মো. মহসিন হোসেন, এপিবিএন’র অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমান, রেলওয়ের অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আবুল কাশেম, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া এবং তাবলীগ জামাতের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এআর/এএইচ/আইআই

আপনার মতামত লিখুন :