বিদ্যুৎ বিভাগের মিছিলে আনন্দের বন্যা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০৯ এএম, ২৫ নভেম্বর ২০১৭

আনন্দ মিছিল আর শোভাযাত্রায় মুখরিত রাজধানী। এর সঙ্গে তাল মিলিয়ে শনিবার বিদ্যুৎ বিভাগও শোভাযাত্রা বের করে। উদ্দেশ্য সোহরাওয়ার্দী উদ্যান। মিছিলে অংশ নেন বিদ্যুৎ বিভাগের সব অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা।
দেখা যায়, শোভাযাত্রা বের করার আগেই নেচে-গেয়ে আনন্দ করছেন অনেকে। ঢোল আর বাদ্যের তালে তালে নাচছেন তারা। গায়ে বিভিন্ন শ্লোগান লেখা টি-শার্ট। অনেকে পরেছেন ক্যাপ। ঘোড়ার গাড়িসহ বিভিন্ন ফেস্টুন হাতে মানুষের পদচারণায় মুখরিত বিদ্যুৎ বিভাগ প্রাঙ্গন। দুপুর ১টায় শুরু হয় আনন্দ শোভাযাত্রা।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’-এ অন্তর্ভুক্তির মাধ্যমে ‘বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যের’ স্বীকৃতি লাভ করে। এ অসামান্য অর্জনকে আনন্দ শোভাযাত্রার মাধ্যমে উদযাপন করা হচ্ছে।

এরই অংশ হিসেবে বিদ্যুৎ বিভাগ ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আনন্দ শোভাযাত্রা নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে এসেছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। হাতি, ঘোড়ার গাড়ি বিভিন্ন ফেস্টুন হাতে নানা মানুষের পদচারণায় মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান।

micil

বিকেলে সমাবেশে বক্তব্য দেন বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরেজমিনে দেখা যায়, ‘জয় বাংলা, বাংলার জয়’ গান ও বিউগলের সুরে সুরে এগিয়ে চলে শোভাযাত্রা। এতে অংশ নিতে আসা জনতা সেজেছেন লাল-সবুজের সাজে। অনেকের হাতে পতাকা, ৭ মার্চের ভাষণের অংশ। অনেকে গায়ে সবুজ টি-শার্ট আর মাথায় লাল ক্যাপ পরেছেন।

শোভাযাত্রা উপলক্ষে নিরাপত্তা বাহিনীর সদস্যরা সর্তক অবস্থান নিয়েছে পুরো এলাকা জুড়ে। আনন্দ শোভাযাত্রার সামনে পিছনে নিরাপত্তা বাহিনী। সাময়িক সময়ের জন্য যান চলাচলও বন্ধ করে দেয়া হয়।

এতে অংশ নেন প্রধানমন্ত্রী বিদ্যুৎ জালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নজরুল হামিদ বিপু, বিদ্যুৎ বিভাগের সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এমএ/এমএমজেড/জেআইএম

আপনার মতামত লিখুন :