ডিএসসিসি এলাকায় নাগরিকরা ডাকলেই বাসায় আসবে ডাক্তার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪২ পিএম, ২৬ নভেম্বর ২০১৭

নগরবাসীর দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিতে বিনামূল্যে বাড়ি বাড়ি ডাক্তার পাঠাবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এজন্য নগরবাসীকে ০৯৬১১০০০৯৯৯ নম্বরে কল করতে হবে। ২৮ নভেম্বর থেকে পরবর্তী ১৫ দিন পর্যন্ত এই সেবা পাবেন বাসিন্দারা। শীতকালীন ও মৌসুমি রোগের জন্য দেয়া এ সেবা কার্যক্রমটি মেয়র মোহাম্মদ হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে পরিচালনা করা হবে।

এ বিষয়ে রোববার মেয়র সাঈদ খোকন বলেন, ‘আমরা চিকুনগুনিয়ার সময়ও ফ্রি চিকিৎসাসেবা দিয়েছি। তাতে নগরবাসীর ব্যাপক উৎসাহ পাওয়া গেছে। গতানুগতিক চিকিৎসাসেবার বাইরে গিয়ে নাগরিকদের ভালো চিকিৎসা দিতে আমরা এ উদ্যোগ নিয়েছি। আমাদের এই চিকিৎসাসেবার জন্য সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডে একটি করে দল থাকবে। মোট ১৫০ জনের দল মাঠ পর্যায়ে কাজ করবে। প্রয়োজন অনুসারে সদস্য বাড়ানো হবে বলেও জানান তিনি।

নগর ভবনের ব্যাংক ফ্লোরে ‘মেয়র মোহাম্মদ হানিফ প্রাথমিক স্বাস্থ্যসেবা কক্ষ’উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিল্লাল, প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা শফিকুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

এএস/ওআর/এমএস

আপনার মতামত লিখুন :