লক্কড়-ঝক্কড় গাড়ির বিরুদ্ধে ৬৮ মামলা, ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৭ পিএম, ২৭ নভেম্বর ২০১৭ | আপডেট: ০১:৪২ পিএম, ২৭ নভেম্বর ২০১৭

রাজধানীতে লক্কড়-ঝক্কড় গাড়ির বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৬৮ মামলা ও দুই লাখ টাকা জরিমানা আদায় করেছেন। ২০ বছরের অধিক পুরনো মেয়াদোত্তীর্ণ গণপরিবহনের বিরুদ্ধে মটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর অধীনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এ অভিযান পরিচালনা করছে।

সোমবার রাজধানীর নটর ডেম কলেজ সংলগ্ন, পোস্তাগোলা ব্রিজ সংলগ্ন এবং খিলগাঁও খিদমাহ হাসপাতালের সামনে এ অভিযান পরিচালনা করা হয়। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী।

তিনি জানান, ভ্রাম্যমাণ আদালত ৬৮টি মামলায় দুই লাখ ৯ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে। ডাম্পিং করা হয়েছে পাঁচটি এবং কারাদণ্ড হয়েছে একজনের।

নটর ডেম কলেজের সামনে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইলিয়াস মিয়া। সেখানে লক্কড়-ঝক্কড় পরিবহনে ১০টি মামলা ও দুটি ড্যাম্পিংয়ে জরিমানা করা হয়েছে ১৭ হাজার টাকা।

পোস্তাগোলা ব্রিজ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিট্রেট মাযহারুল ইসলাম। সেখানে ৩৩টি মামলা ও দুটি ড্যাম্পিংয়ে জরিমানা করা হয় এক লাখ ৪২ হাজার টাকা।

অপরদিকে, খিলগাঁও খিদমাহ হাসপাতালের সামনে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিবুর রহমান। সেখানে ২৫টি মামলায় পাঁচটি ড্যাম্পিং ও এক জনের কারাদণ্ডসহ জরিমানা করা হয়েছে ৫০ হাজার ৫০০ টাকা।

উল্লেখ্য, ডিএসসিসিতে চলমান ২০ বছরের অধিক পুরনো মেয়াদোত্তীর্ণ গণপরিবহনের বিরুদ্ধে এবং চালকদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতাবিষয়ক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। ১৯ নভেম্বর থেকে শুরু হওয়া এ অভিযান চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। ডিএসসিসির এ অভিযানে সহায়তা করছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

এএস/এএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :