‘নির্বাচন হবে বর্তমান সরকারের অধীনেই’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫০ এএম, ২৯ নভেম্বর ২০১৭ | আপডেট: ১১:৪৩ এএম, ২৯ নভেম্বর ২০১৭

বাংলাদেশের ইতিহাসে তত্ত্বাবধায়ক সরকার আর আলোর মুখ দেখবে না উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সহায়ক সরকার বলতে কিছু নেই। নির্বাচন হবে বর্তমান সরকারের অধীনেই।

বুধবার দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে অ্যাগ্রো ক্যারিয়ার এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আগামী সংসদ নির্বাচন হবে অবাধ ও সুষ্ঠু। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনকে (ইসি) সহায়তা করবে সরকার। নির্বাচনে বিএনপি আসবে কী আসবে না সেটা নিতান্তই তাদের ব্যাপার। তবে নির্বাচনে না এলে তারা অস্তিত্ব সঙ্কটে পড়বে।

তিনি আরও বলেন, ২০১৩ সালে দেশের অগ্রযাত্রা থামাতে চেয়েছিল বিএনপি। ২০১৪ সালে তারা নির্বাচন বানচালের চেষ্টা করেছে। আর ২০১৫ সালে ৯৩ দিন হরতাল দিয়ে অর্থনীতিকে পঙ্গু করতে চেয়েছিল। কিন্তু, তাদের কোনো ষড়যন্ত্রই সফল হয়নি।

বাণিজ্যমন্ত্রী বলেন, এমনকি যারা একসময় তুচ্ছতাচ্ছিল্য করে বলতেন, বাংলাদেশ হবে তলাবিহীন একটি ঝুঁড়ি, তারাই এখন এ দেশের উন্নয়নে কথা বলছেন। এখানেই বুঝতে হবে বাংলাদেশ কতোটা এগিয়ে গেছে।

এ সময় তিনি বলেন, এবার উত্তরাঞ্চলে বন্যা না হলে আমাদের খাদ্য ঘাটতি পড়তো না। কারণ ইতোমধ্যে আমরা খাদ্য রফতানি শুরু করেছিলাম। এরপরও আমরা এগিয়ে যাচ্ছি।

মিয়ানমারকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে হবে মন্তব্য করে তিনি আরও বলেন, আমরা মানবিক কারণে তাদের আশ্রয় দিয়েছি। তবে মিয়ানমারকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিয়ে বাসস্থানের ব্যবস্থা করতেই হবে। কারণ বিশ্বসম্প্রদায় এ বিষয়ে এখন একমত।
উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ, কৃষিবিদ সমীর চন্দ্র, কৃষিবিদ ইনস্টিটিউটের মহাসচিব খায়রুল আলম প্রিন্স, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মঈনউদ্দিন প্রমুখ।

এএসএস/এমএ/এমএমজেড/আরআইপি

আপনার মতামত লিখুন :