গ্রামীণ ব্যাংকের তিন হাজার পিয়নের চাকরি স্থায়ী করার দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৯ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৭

গ্রামীণ ব্যাংকের তিন হাজার অস্থায়ী পিয়নের চাকরি স্থায়ী করার দাবি জানিয়েছেন গ্রামীণ ব্যাংক অস্থায়ী কর্মচারী সমিতি। একই সঙ্গে কর্মচারীদের একটানা ২৪ ঘণ্টা ডিউটি থেকে অব্যাহতি দেয়াসহ বকেয়া বেতন ভাতা পরিশোধ করারও দাবি জানান তারা।

জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে গ্রামীণ ব্যাংক কর্মচারী সমিতি ও শ্রমিক নেতারা এসব দাবি জানান। চলতি মাসের মধ্যে এসব দাবি বাস্তবায়ন করা না হলে আগামী জানুয়ারি থেকে কঠিন কর্মসূচি গ্রহণ করবে তারা।

গ্রামীণ ব্যাংক থেকে যাদের চাকরিচ্যুত করা হয়েছে তাদের বকেয়া বেতনসহ চাকরি পুনর্বহাল করার দাবি জানিয়ে সমিতির সভাপতি আজিজুল হক বাবুল বলেন, গ্রামীণ ব্যাংক শ্রম আইন মানছে না। তাদের শ্রম আইনের আওতায় আনতে হবে।

তিনি বলেন, আমাদের দাবি আমরাও মানুষ, আমাদেরও আছে বাঁচার অধিকার। তাই গ্রামীণ ব্যাংক কর্তৃপক্ষ এবং বাংলাদেশ সরকারের নীতি নির্ধারকদের কাছে আমাদের দাবি, আমাদের বাঁচার অধিকার দিতে হবে।

গ্রামীণ ব্যাংক কর্তৃপক্ষের প্রতি অভিযোগ করে তিনি আরও বলেন, গ্রামীণ ব্যাংকের ২৬ হাজার কর্মচারী স্থায়ীভাবে চাকরি করে তাদের পরিবার পরিজন নিয়ে ভালোভাবে জীবন-যাপন করছে, সেখানে মাত্র আমরা তিন হাজার অস্থায়ী কর্মচারী কেন মানবেতর জীবন-যাপন করব?

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সেন্টারের (বিটিইউসি) সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদু-উল ইসলাম খান, জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসান, মো. নাইমুল হাসান জুয়েল প্রমুখ শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

এসআই/ওআর/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]