অবৈধ স্থাপনা : আনোয়ার খান মডার্ন হাসপাতালকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ১০ ডিসেম্বর ২০১৭

অবৈধভাবে স্থাপনা গড়ে তোলায় আনোয়ার খান মডার্ন হাসপাতালকে ১০ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। রোববার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়।

রাজউক জানায়, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ধানমন্ডির ৮ নম্বর রোডের ১৭ নম্বর হোল্ডিংয়ে অবস্থিত আনোয়ার খান মডার্ন হাসপাতাল ভবনের নকশা রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেখতে চান। তবে হাসপাতাল কর্তৃপক্ষ তা দেখাতে ব্যর্থ হয়।

এছাড়া কার পার্কিংয়ের জায়গায় ডাক্তারদের চেম্বার, অভ্যর্থনা কক্ষ, ফার্মেসি ও বিবিধ ব্যবহারের প্রমাণ পায় নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসব অনিয়মের কারণে হাসপাতাল কর্তৃপক্ষকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে পার্কিংয়ের জায়গার অবৈধ স্থাপনা তিন দিনের মধ্যে সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়।

অভিযানে একই রোডের ২১ নম্বর হোল্ডিংয়ে অবস্থিত ভবনের বেজমেন্টে (ভূ-তল) নকশা বহির্ভূত গার্ড রুম, টয়লেট ও অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

অপরদিকে ৭ নম্বর রোডের ২০ নম্বর হোল্ডিংয়ের ‘এ আর এ সেন্টার’- এর ভূ তলে ভবনের নকশার ব্যতয় ঘটিয়ে কার-পার্কিংয়ের জায়গায় গড়ে তোলা অফিস কক্ষ, গোডাউন উচ্ছেদ করে রাজউকের ভ্রাম্যমাণ আদালত।

উচ্ছেদ কার্যক্রমে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার, জোন-৫ (ধানমন্ডি, লালবাগ)- এর পরিচালক শাহ আলম চৌধুরী, অথরাইজড অফিসার আশীষ কুমার সাহা, সহকারী অথরাইজড অফিসার জোটন দেবনাথ, শুভঙ্কর সুষ্ময় রায় উপস্থিত ছিলেন।

এমএএস/এএইচ/আরআইপি