গভীর রাতেও বিজয় উৎসবে মুখরিত মতিঝিল

মনিরুজ্জামান উজ্জ্বল
মনিরুজ্জামান উজ্জ্বল মনিরুজ্জামান উজ্জ্বল , বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৭

রাত তখন ১১টা। রাজধানীর মতিঝিলের বিমান অফিস সংলগ্ন রাস্তায় বিকট শব্দে ভুভুজেলা বেপু বাজিয়ে হেঁটে যাচ্ছে আনুমানিক ১৭ থেকে ১৮ বছরের তিন তরুণ। পাশেই ছোট শিশুকে কোলে নিয়ে ব্যাটারিচালিত খেলনা ঘোড়ার দরদাম করছে এক গৃহবধু।

এছাড়া আশেপাশে মুড়ালি, মিঠা ও মন্ডাসহ বিভিন্ন খাবার সামগ্রীর দোকানেও বেশ লক্ষ্য করা গেছে। একটু এগিয়ে মধ্যবয়সী এক ব্যক্তিকে জিজ্ঞাসা করতে জানা গেল বিজয় দিবস উপলক্ষে আজ (শনিবার) মেলা বসেছিল। রাত গভীর হলেও এখনও মানুষের ভিড় রয়েছে বলে জানান তিনি।

সরেজমিন রাতে মতিঝিল ঘুরে দেখা গেছে, গোটা মতিঝিল জুড়ে আলোর বন্যা বইছে। বাংলাদেশ ব্যাংক, জনতা ব্যাংক, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বলাকা ভবন, জীবন বীমা ভবন ও রাজউকসহ বিভিন্ন সুউচ্চ ভবনে জাতীয় পতাকার রংয়ে লাল সবুজসহ বিভিন্ন বাতি জ্বলছে।

motijil

বাংলাদেশ ব্যাংক অফিস ভবনে লাল সবুজের জাতীয় পতাকা, স্মৃতিসৌধ ও আঙ্গুল উঁচিয়ে জাতির জনক বঙ্গবন্ধুর ভাষণের প্রতিকৃতি আলোর মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে। যারাই এ পথে যাচ্ছেন সবাই থমকে দাঁড়িয়ে বর্ণিল আলোর নাচন দেখছিল।

যাত্রাবাড়ী থেকে স্ত্রী ও আড়াই বছরের শিশু পুত্রকে নিয়ে বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে যান জমির উদ্দিন। সেখানে ঘুরে এক আত্মীয়ের বাসায় খাওয়া-দাওয়া করে বাড়ি ফিরছিলেন। হঠাৎ সুন্দর আলোকসজ্জা দেখে মোটরসাইকেল থামিয়ে ছবি তুলছেন। শুধু মতিঝিলই নয়, রাজধানীর বিভিন্ন এলাকায় সুন্দর আলোকসজ্জা দেখতে গভীর রাতেও অনেকে প্রাাইভেটকার ও মোটরসাইকেল নিয়ে বেড়াতে দেখা গেছে।

এমইউ/জেএইচ

আপনার মতামত লিখুন :