মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিল শান্ত-মারিয়াম ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৯ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৭

মুক্তিযুদ্ধে শহীদ ১১ পরিবারের সদস্য ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশন ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশন। রোববার রাজধানীর বিয়াম মিলনায়তনে শহীদ মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের পুনর্মিলনী, সংবর্ধনা, মুক্তিযুদ্ধের স্মৃতিচারণার অনুষ্ঠানে এ সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। সম্মানিত অতিথি ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শব্দসৈনিক কামাল লোহানী, ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের সচিব (শিক্ষা) জিষ্ণু প্রসন্ন মুখার্জি ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ডা. আহসানুল কবীর, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির উপাচার্য অধ্যাপক ড. কাজী মো. মফিজুর রহমানসহ একাত্তরের ১৭ ডিসেম্বর শহীদ হওয়া ১১ পরিবারের সদস্যরা।

শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশন ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্ত এক অডিও বার্তায় শহীদ বীর মুক্তিযোদ্ধাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। তিনি মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কথা নতুন প্রজন্মকে তাদের অন্তরে ও উপলব্ধিতে যাতে ধারণ করে, ঠিক সেভাবে পৌঁছে দেয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শহীদ মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা জিএম পাইকার। এছাড়াও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্য ও অতিথিদের সংবর্ধনা দেয়াসহ যুদ্ধকালীন বীরত্ব ও শোকগাথা স্মৃতিরোমন্থন করেন উপস্থিত মুক্তিযোদ্ধারা।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের যথাযথ মূল্যায়ন, বিশেষ করে শহীদদের পরিবারবর্গকে সম্মানের সঙ্গে জীবিকা নির্বাহের প্রয়োজনীয় সব ব্যবস্থা করার ব্যাপারে তাগিদ দেন বক্তারা।

এমএইচএম/বিএ/জেআইএম

আপনার মতামত লিখুন :