নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার দাবি ওয়ার্কার্স পার্টির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৯ পিএম, ১৮ ডিসেম্বর ২০১৭

চট্টগ্রামের সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর কুলখানি উপলক্ষে স্থানীয় রিমা কমিউনিটি সেন্টারে আয়োজিত মেজবানির খাবার খেতে গিয়ে পদদলিত হয়ে ১০ জনের করুণ মৃত্যু হয়েছে। এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে ওয়ার্কার্স পার্টি।

সোমবার দলটির সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক যৌথ বিবৃতিতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বিবৃতিতে নেতারা বলেন, এ ধরনের ঘটনা সম্পর্কে আগাম প্রস্তুতির অভাব ছিল, যার কারণে ১০ জনের মৃত্যু এবং ৫০ জনের অধিক আহত হয়েছে। অবিলম্বে নিহতদের পরিবারে উপযুক্ত ক্ষতিপূরণ ও আহতদের সুচিকিৎসা ব্যবস্থা করার আহ্বান জানান।

জানা গেছে, মহিউদ্দিন চৌধুরীর কুলখানি উপলক্ষে চট্টগ্রাম নগরীর মোট ১৪টি কমিউনিটি সেন্টারে খাবারের আয়োজন করা হয়। স্থানীয় রিমা কমিউনিটি সেন্টারটি প্রায় ১৫ বছরের পুরনো। এখানে শুধুমাত্র ভিন্ন ধর্মাবলম্বী ১০ হাজার মানুষের জন্য খাবারের আয়োজন করা হয়।

দুপুর ১২টা থেকে কুলখানির খাবার খাওয়ানো শুরু হয়। একসঙ্গে পাঁচশতাধিক মানুষকে ভেতরে প্রবেশ করিয়ে গেট বন্ধ করে দেয়া হয়। দুপুর ১টার পর কয়েক হাজার মানুষ গেটের বাইরে অবস্থান নেয়। ভেতরে খাওয়া-দাওয়া শেষ হলে আরেক ব্যাচ প্রবেশ করাতে গেট খুলে দিলে হুড়োহুড়ি করে মানুষ প্রবেশ করলেই পদদলিত হয়ে দুর্ঘটনা ঘটে।

এইউএ/জেএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :