সংসদ থেকে চিরবিদায় এমপি গোলাম মোস্তফার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৪ এএম, ১৯ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৯:৩৩ এএম, ১৯ ডিসেম্বর ২০১৭

জাতীয় সংসদের সহকর্মী ও কর্মকর্তা-কর্মচারীদের কাছ থেকে চিরবিদায় নিয়েছেন গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রয়াত সংসদ সদস্য গোলাম মোস্তফা আহমেদ (৬৬)। মঙ্গলবার দুপুরে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, মন্ত্রী পরিষদের সদস্য, চিফহুইপ আ স ম ফিরোজসহ অন্যান্য হুইপ, সংসদ সদস্য, আওয়ামী লীগ সংসদীয় দলের সেক্রেটারি নূর-ই-আলম চৌধুরী, সংসদ সচিবালয়ের কর্মকর্তা/কর্মচারীসহ বিভিন্ন স্তরের মানুষ শরিক হন।

এমপি গোলাম মোস্তফা আহমেদ মঙ্গলবার সকালে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহে...রাজিউন)। তিনি স্ত্রী, ১ ছেলে, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি ১৯৫১ সালের ৩০ জানুয়ারি গাইবান্ধা জেলায় জন্মগ্রহণ করেন।

তাকে শেষ শ্রদ্ধা জানাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ-এর পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল সরোয়ার হোসেন, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে দলের নেতৃবৃন্দ, জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের পক্ষে বিরোধী দলীয় হুইপ মো. নূরুল ইসলাম ওমর ও সংসদ সদস্য ফখরুল ইমাম মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন।

এর আগে মরহুমের রাজনৈতিক সহকর্মী ও পরিবারের পক্ষ থেকে একমাত্র ছেলে মেহেদী মোস্তফা মাসুম তার কর্মময় জীবনের বিভিন্ন দিক নিয়ে স্মৃতিচারণ করেন। পরে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

গত ১৮ নভেম্বর ঢাকায় আসার পথে টাঙ্গাইলে এক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন এমপি গোলাম মোস্তফা আহমেদ। এরপর দীর্ঘ একমাস হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

গত বছরের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের তৎকালীন এমপি মনজুরুল ইসলাম লিটন খুন হওয়ার পর গত ২২ মার্চ ওই আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন গোলাম মোস্তফা আহমেদ।

এইচএস/এমএমজেড/আইআই

আপনার মতামত লিখুন :