বনানী ও নিকেতনে রাজউকের উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১২:৫২ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৭
ছবি-ফাইল

আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহার বন্ধে বনানী ও নিকেতনে উচ্ছেদ অভিযান চালিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। মঙ্গলবার রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমান ও জেসমিন আক্তারের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে আবাসিক ভবনে বাণিজ্যিক ব্যবহারের কারণে আট ব্যবসায়িক প্রতিষ্ঠান সিলগালা ও ২৫ বাড়ির সামনের অবৈধ র‌্যাম্প ও গার্ডেনিং ওয়াল অপসারণ করা হয়।

এ সময় বনানীর এম ব্লকের ১১নং রোডের ৭৮ নম্বর হোল্ডিংয়ের ছয় তলা আবাসিক ভবনে অফিস, দোকান, বিউটি পার্লার বাণিজ্যিক ব্যবহারের কারণে চারটি ফ্ল্যাট সিলগালা করা হয়। সে সঙ্গে ফ্ল্যাটগুলোর গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এফ ব্লকের হোল্ডিং ২৪ ভবনের ১ম ও ২য় তলায় বাণিজ্যিক ব্যবহারের কারণে একটি কিডস্ শপ ও দু’টি কাপড়ের দোকান সিলগালা করা হয়।

অন্যদিকে নিকেতন এলাকায় অভিযানে এ ব্লকের ২নং রোডের ৯৩ হোল্ডিংয়ের কার-পার্কিংয়ের স্থলের সুপারশপ অ্যান্ড ক্যাফে রেস্টুরেন্ট উচ্ছেদ করা হয়। এ ছাড়া ১নং রোডের ৫নং হোল্ডিংয়ে কার-পার্কিংয়ের স্থলে কেয়ারটেকারের বসবাসের জন্য অবৈধভাবে নির্মিত একটি বড় কক্ষ উচ্ছেদ করা হয়। ই-ব্লকে নির্মাণরত একটি ভবনের সেট-ব্যাকে নকশা বহির্ভূত বারান্দা ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযানে রাজউকের সহকারী অথরাইজড অফিসার মাকিদ এহসান, কায়সার পারভেজসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

এএস/এএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :