ঢাকা-গৌহাটি রুটে চালু হচ্ছে বিমান-নভোএয়ারের ফ্লাইট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪১ পিএম, ২০ ডিসেম্বর ২০১৭

ঢাকা-গৌহাটি রুটে চালু হতে যাচ্ছে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ও নভোএয়ারের ফ্লাইট। বুধবার বিকেলে সচিবালয়ে আসামের অর্থমন্ত্রী হেমন্ত বিশ্বাস শর্মার সঙ্গে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে বিমান ও পর্যটনমন্ত্রী আগামী বছরের ৩-৪ ফেব্রুয়ারি আসামের রাজধানী গৌহাটিতে অনুষ্ঠিতব্য গ্লোবাল ইনভেস্টমেন্ট সামিটে অংশগ্রহণে পত্র পাঠানোর জন্য আসামের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান।

আসামের অর্থমন্ত্রী জানান, ৩৪ মিলিয়ন জনসংখ্যা অধ্যুষিত আসাম ভারতের উত্তর-পূর্বাঞ্চলের সবচেয়ে বড় রাজ্য। রাজ্য সরকার এখানে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টির জন্য অবকাঠামোগত উন্নয়ন ও আইন প্রণয়ন করেছে, যেখানে বাংলাদেশি উদ্যোক্তারা কৃষি, খাদ্য প্রক্রিয়াজাতকরণ, আইটি, পেট্রোকেমিক্যাল, ফার্মাসিউটিক্যালস ও ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি সেক্টরে বিনিয়োগের পূর্ণ সুবিধা গ্রহণ করতে পারে।

এ ছাড়াও পাহাড়বেষ্টিত আসামের সঙ্গে সাগর-নদী বেষ্টিত বাংলাদেশের মেলবন্ধন ঘটিয়ে পর্যটন শিল্প বিকাশের অমিত সম্ভাবনার পরিপ্রেক্ষিতে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ঐকমত্য পোষণ করা হয়।

বৈঠকে আসামের প্রতিনিধিদলে গণপূর্তমন্ত্রী পরিমল সুক্রাবান্ধিয়া, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের পক্ষে অতিরিক্ত সচিব মো. ইমরান ও আবুল হাসনাত জিয়াউল হক, যুগ্মসচিব এটিএম নাসির মিয়া ও হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএম/বিএ

আপনার মতামত লিখুন :