দেশের ৮৭ ভাগ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে : প্রধানমন্ত্রী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০৫ এএম, ২১ ডিসেম্বর ২০১৭
দেশের ৮৭ ভাগ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে : প্রধানমন্ত্রী
ফাইল ছবি

সরকার দেশের শতকরা ৮৭ ভাগ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে সক্ষম হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার রাজধানীর বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসনে একাডেমিতে আইন ও প্রশাসন কোর্সের সামপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতা গ্রহণের সময় মাত্র ১ হাজার ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ নিয়ে শুরু করলেও নানা উদ্যোগে বর্তমানে তা ১৬ হাজার ৮০০ মেগাওয়াটে উৎপাদনে সক্ষম হয়েছি। দেশের শতভাগ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার চেষ্টা চলছে।

প্রশাসনের নবীন কর্মকর্তাদেরকে তৃণমূল পর্যায়ের জনগণের পাশে থেকে আস্থা ও বিশ্বাস অর্জন করে দেশ, মাটি ও মানেুষের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ২০২১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত এবং মধ্যম আয়ের দেশে পরিণত করতে সরকার দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নিয়ে কাজ করছে।

প্রধানমন্ত্রী বলেন, এক সময় বাংলাদেশকে বিশ্বের বিভিন্ন দেশে করুনার চোখে দেখলেও এখন তারা সম্মানের চোখে দেখে। বিশ্ব ব্যাংকের দুর্নীর্তির অভিযোগ মিথ্য প্রমাণ করে নিজেদের অর্থায়নে পদ্মাসেতু নির্মাণের সিদ্ধান্ত আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।

এমইউ/আরএস/জেআইএম