নভোএয়ারের ৫ম বর্ষপূর্তিতে যোগ দেবেন মন্ত্রী শাজাহান কামাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৩ এএম, ০৯ জানুয়ারি ২০১৮
নভোএয়ারের ৫ম বর্ষপূর্তিতে যোগ দেবেন মন্ত্রী শাজাহান কামাল

নভোএয়ারের সাফল্যের ৫ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দেবেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী শাজাহান কামাল। মন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর কোনো অনুষ্ঠানে এটাই তার প্রথম যোগদান। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

জানা গেছে, ৫ বছর সাফল্যের সাথে যাত্রী পরিবহন করে ষষ্ঠ বর্ষে পদার্পন করছে দেশের শীর্ষ স্থানীয় বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার। ২০১৩ সালে ৯ জানুয়ারি থেকে বাংলাদেশে অভ্যন্তরীণ রুটে ঢাকা-চট্টগ্রামে ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রী পরিবহন শুরু করে নভোএয়ার।

৫ম বর্ষ পূর্তি উপলক্ষে নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, নভোএয়ার সব সময়ই যাত্রী নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। সময়ানুযায়ী ফ্লাইট পরিচালনা ও সেবার সর্বোচ্চ মান নিশ্চিত করে ইতোমধ্যে নভোএয়ার নিরাপদ ভ্রমণে যাত্রীদের কাছে বিশ্বস্ততা অর্জন করেছে এবং দেশের জনপ্রিয় বিমান সংস্থা হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে।

তিনি আরও বলেন, সাফল্যের ৫ বছর অতিক্রম করে ৬ষ্ঠ বছরে পদার্পণের অঙ্গীকার হবে আমাদের সম্মানিত যাত্রী চাহিদার সাথে সামঞ্জস্যপূর্ণ অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক গন্তব্য সম্প্রসারণ, বহরে আরও উড়োজাহাজ সংযোজনের মাধ্যমে উন্নত যাত্রী সেবা নিশ্চিত করা।

নভোএয়ার ২০১৩ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত ৩৩ হাজারের বেশি ফ্লাইট পরিচালনার মাধ্যমে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ১৫ লাখেরও বেশি যাত্রী সেবা দিয়েছে। বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, সিলেট, সৈয়দপুর ও কলকাতা রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে এ বিমান সংস্থা।

বর্তমানে নভোএয়ার-এর বহরে অত্যাধুনিক এটিআর ৭২-৫০০ মডেলের চারটি নিজস্ব উড়োজাহাজ রয়েছে। ভবিষ্যতে আরও উড়োজাহাজ বহরে যুক্ত কার হবে বলে জানান মফিজুর রহমান।

আরএম/আরএস/জেআইএম