পাঁচ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পরীক্ষা শুক্রবারেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪১ পিএম, ০৯ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৮:১৬ পিএম, ০৯ জানুয়ারি ২০১৮

স্থগিত হওয়া রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংক ছাড়া অন্য চারটি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানের নিয়োগ পরীক্ষা ১২ জানুয়ারি শুক্রবারেই অনুষ্ঠিত হবে। এ প্রতিষ্ঠানগুলো হলো- বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড, বাংলাদেশ কৃষি ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ও বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এদিকে মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সাধারণ পরীক্ষার্থীদের ব্যানারে এ পরীক্ষা স্থগিত হওয়া তিন ব্যাংকের সঙ্গে পরবর্তীতে নেয়ার দাবিতে মানববন্ধন হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে বলা হয়েছে, সোনালী, জনতা ও রূপালী ব্যাংক ছাড়া বাকি পাঁচ প্রতিষ্ঠানের পরীক্ষা ১২ জানুয়ারি যথাসময়ে অনুষ্ঠিত হবে। শুক্রবার বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এক ঘণ্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা হবে এমসিকিউ পদ্ধতিতে, পূর্ণমান ১০০ নম্বর।

যেসব প্রার্থী ইতোমধ্যে অনলাইনে পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করেছেন শুধু তারাই পরীক্ষায় অংশ নিতে পারবেন। প্রার্থীদের নির্ধারিত সময়ের কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হতে হবে। পরীক্ষার হলে মোবাইল ফোন, ক্যালকুলেটর, স্মার্টওয়াচ ও অন্যান্য ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে প্রবেশ করা যাবে না।

এতে আরও বলা হয়েছে, আদালত রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী ও জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষার সব ধরনের কার্যক্রম স্থগিত করায় এ তিনটি ব্যাংকে পরীক্ষা হবে না।

২০১৬ সালের পৃথক বিজ্ঞপ্তির ভিত্তিতে সোনালী, জনতা ও রূপালী ব্যাংকে বিভিন্ন পদে নিয়োগের জন্য আবেদন করা ২৮ প্রার্থী গত বছরের শেষ দিকে একটি রিট করেন। প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত রোববার রুলসহ ওই আদেশ দেন।

এসআই/জেডএ/এমএস

স্থগিত হওয়া তিন ব্যাংকের সঙ্গে পরবর্তীতে সব ব্যাংকের পরীক্ষা একসঙ্গে নেয়ার দাবিতে মানববন্ধন

আপনার মতামত লিখুন :