এপ্রিলে উদ্বোধন ফোর টায়ার ডাটা সেন্টার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১০ পিএম, ০৯ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৮:১৩ পিএম, ০৯ জানুয়ারি ২০১৮
এপ্রিলে উদ্বোধন ফোর টায়ার ডাটা সেন্টার

ফোর টায়ার ডাটা সেন্টারের সব কাজ মার্চের মধ্যে শেষ হবে বলে জানিয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়। আগামী এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ডাটা সেন্টারের উদ্বোধন করার কথা রয়েছে। জাতীয় সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত এ মন্ত্রণালয় সম্পর্তিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়।

কমিটির সভাপতি ইমরান আহমদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মোয়াজ্জেম হোসেন রতন এবং হোসনে আরা লুৎফা ডালিয়া অংশ নেন। বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগ দেন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব, বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বঙ্গবন্ধু হাইটেক পার্ক, কালিয়াকৈর ও সিলেট হাইটেক পার্কের (সিলেট ইলেকট্রনিক সিটি) কাজের অগ্রগতি প্রতিবেদন এবং ফোর টায়ার ডাটা সেন্টারের কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। কমিটি ৬৪টি জেলার মধ্যে যেসব জেলায় এখনো হাইটেক পার্ক ও আইটি পার্ক নির্মাণ করা হয়নি সেসব জেলাগুলোতে পার্ক নির্মাণের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এইচএস/জেডএ/এমএস