৯৪ স্টলে উন্নয়ন ও সাফল্যের ফিরিস্তি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ১১ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০৮:৪০ পিএম, ১১ জানুয়ারি ২০১৮

বৃহস্পতিবার, দুপুর গড়িয়ে বিকেল নামছে। শাহবাগ থেকে মৎস্যভবন পর্য়ন্ত রাস্তায় অনেকটাই ফাঁকা। এ পথে যাতায়াতকারী ছোট-বড় বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার, মোটরসাইকেল ও রিকশা আরোহী সকলেই ঠান্ডা আবহাওয়ার কারণে গরম কাপড়ে হাত ঢুকিয়ে চুপচাপ বসে রয়েছেন। পথচারীদেরও অনেকেটা জবুথবু হয়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা যায়।

মৎস্যভবন থেকে একটু এগিয়ে শিল্পকলা একাডেমির উত্তরদিকে গেট দিয়ে প্রবেশ করতেই অসংখ্য মানুষের কোলাহলে ঠান্ডা যেন হাওয়া। সরকারের চার বছর পূর্তির প্রাক্কালে একাডেমি প্রাঙ্গণে বসেছে উন্নয়ন মেলা। সরকারের সব মন্ত্রণালয় তাদের নিজ নিজ সাফল্য গাঁথা তুলে ধরছে এই মেলায়।

shogorom

বিভিন্ন মন্ত্রণালয় স্ব স্ব স্টলে ‘ উন্নয়ন ও সাফল্য ফিরিস্তি’ সাজিয়ে বসেছে। আর তা দেখতে প্রবল উৎসাহ নিয়ে উন্নয়ন মেলায় ছুটে এসেছেন বিপুল সংখ্যক নারী, পুরুষ ও শিশু। উন্নয়ন মেলায় সাধারণ মানুষের ভিড় দেখে অনেকেই মন্তব্য করেছেন, পৌষে আবহাওয়ার তাপমাত্রা কম হলেও সরকারের বিভিন্ন উন্নয়ন ফিরিস্তি দেখেতে মানুষের ভিড়ে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে শীত পালিয়েছে।

বৃহস্পতিবার সকালেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিওকনফারেন্সের মাধ্যমে রাজধানীসহ সারাদেশে তিনদিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন।

shogorom

উদ্বোধনী বক্তৃতায় তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে বর্তমান সরকার সুনির্দিষ্ট পরিকল্পনা নিয়ে বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যেই দেশের মানুষ সুফল পেতে শুরু করেছে। তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে দেশের মানুষকে অবহিত করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

shogorom

বৃহস্পতিবার বিকেলে সরেজমিনে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, মন্ত্রণালয়, বিভাগ ও দফতর বা সংস্থাগুলো নিজেদের উন্নয়ন কর্মকাণ্ড ও সাফল্য নিয়ে লিফলেট, পুস্তিকা প্রকাশ করেছে। স্টল পরিদর্শনে যাওয়া মানুষকে সেগুলো বিতরণ করা হচ্ছে। উন্নয়ন কর্মকাণ্ড ও সেবা সম্পর্কে দর্শনার্থীদের ব্রিফও করছেন স্টলের কর্মীরা। এছাড়া অনেক স্টলের সামনে বড় এলইডি স্ক্রিনে সাফল্য গাঁথা প্রচার করা হচ্ছে। বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং এর অধীনস্থ দফতরের মোট ৯৪টি স্টল বসেছে মেলায়। মেলা চলবে শনিবার পর্যন্ত।

এমইউ/জেডএ/জেআইএম

আপনার মতামত লিখুন :