রাজধানীতে জাতীয় সবজি মেলা শুরু

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৪০ পিএম, ১৪ জানুয়ারি ২০১৮ | আপডেট: ০২:৫২ পিএম, ১৪ জানুয়ারি ২০১৮

রাজধানীতে শুরু হয়েছে তিন দিনব্যাপী জাতীয় সবজি মেলা-২০১৮। রোববার ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন নৌপরিবহনমন্ত্রী শাহজান খান। এ বছর মেলার প্রতিপাদ্য ‘সারাবছর সবজি চাষে, পুষ্টি-স্বাস্থ্য-অর্থ আসে’।

কৃষি মন্ত্রণালয়ের আয়োজনে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত এবারের মেলায় শতাধিক রকমের সবজি প্রদর্শিত হয়। এতে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ৮০টি স্টল ও ৪টি প্যাভেলিয়ান অংশগ্রহণ করছে। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য মেলা উন্মুক্ত থাকবে। দেশের বিভিন্ন অঞ্চলে চাষ করা হরেক রকমের সবজি দেখার পাশাপাশি এ বিষয়ে মেলায় আসা দর্শনার্থীরা বিস্তারিত জানতে পারবেন।

মেলা উপলক্ষে আয়োজিত সেমিনারে কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক কৃষিবিদ মো. আবদুল আজিজ।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. হারুনর রশীদ। মূল প্রবন্ধের ওপর আলোচনায় অংশগ্রহণ করেন হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক আবুল কাশেম ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক মো. রুহুল আমিন।

এমইউ/বিএ/আইআই