হজ গমনেচ্ছুদের পাসপোর্ট সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০১:২৬ পিএম, ১৮ জানুয়ারি ২০১৮
ছবি-ফাইল

চলতি বছর অর্থাৎ ২০১৮ সালে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ গমনেচ্ছুদের পাসপোর্ট সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি জারি করেছে ধর্ম মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের হজ শাখার সহকারী সচিব এস এম মনিরুজ্জামান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে প্রাক-নিবন্ধিত হজযাত্রীদের চূড়ান্ত নিবন্ধনের পূর্বে পাসপোর্ট সংক্রান্ত বিষয়ে নিম্নলিখিত করণীয়সমূহ অনুসরণ করার পরামর্শ দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তি অনুসারে ২০১৮ সালের হজ গমনেচ্ছু প্রাক-নিবন্ধিত ব্যক্তির চূড়ান্ত নিবন্ধনের পূর্বে অবশ্যই পাসপোর্ট সংগ্রহ, পাসপোর্টে হজযাত্রীর জাতীয় পরিচয়প্রত্রের নম্বরটি সঠিকভাবে উল্লেখ রয়েছে কিনা তা নিশ্চিত করতে হবে।

এছাড়া ২০১৮ সনে প্রাক-নিবন্ধনকৃত হজযাত্রীর পাসপোর্টের মেয়াদ হজের দিন থেকে ন্যূনতম ছয় মাস অর্থাৎ আগামী ২০ ফেব্রুয়ারি ২০১৯ সাল পর্যন্ত থাকতে হবে, অন্যথায় পাসপোর্ট নবায়ন করতে হবে। হজে যাওয়ার পূর্বে প্রত্যেক হজযাত্রী তার পাসপোর্টের সঙ্গে মক্কা ও মদিনায় তার জন্য ভাড়াকৃত বাড়ি/হোটেলের স্টিকার সংযুক্ত রয়েছে কিনা তা নিশ্চিত করতে হবে। হজে গমন বিষয়ে হালনাগাদ তথ্য পেতে নিয়মিত www.hajj.gov.bd ওয়েবসাইটটি ব্রাউজ করার পরামর্শ দেয়া হয়েছে।

এমইউ/এমবিআর/আরআইপি

আপনার মতামত লিখুন :