মোহাম্মদপুর থেকে পাঁচ ‘ছিনতাইকারী’ আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১০ পিএম, ১৮ জানুয়ারি ২০১৮

রাজধানীর মোহাম্মদপুর থেকে পাঁচ তরুণকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাব বলছে, এই তরুণরা সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তাদের কাছ থেকে চারটি চাকু, অ্যান্টিকাটার ব্লেড ও নগদ ২ হাজার ২৯২ টাকা জব্দ করার কথাও বলেছে র‌্যাব।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে র‌্যাব-২-এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে মোহাম্মদপুর থানাধীন গজনবী রোড ও কলেজ গেট এলাকা হতে তাদের আটক করে।

আটকরা হলেন- মো. রুবেল (১৯), রবিন (১৮), মো. রাকিব (১৮), রনি (১৮) ও শ্রাবণ (১৯)।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি ফিরোজ কাউছার জানান, সম্প্রতি রাজধানীর বিভিন্ন স্থানে ছিনতাইয়ের ঘটনায় কয়েকটি অভিযোগের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি বিশেষ গোয়েন্দা টিম ছায়া তদন্তে নামে।

তদন্তে চাঞ্চল্যকর কিছু তথ্য বের হয়ে আসে, যাতে দেখা যায় যে, রাজধানীর বিভিন্ন পয়েন্টে কিছু সংঘবদ্ধ সন্ত্রাসী অবস্থান নেয়। দেশের বিভিন্ন অঞ্চল হতে আসা সাধারণ মানুষের নিকট হতে তারা টাকা-পয়সা, মোবাইল সেট, ল্যাপটপসহ সঙ্গে থাকা দামি-দামি মালামাল ছিনতাই করে নিচ্ছে। দেশের বিভিন্ন অঞ্চল হতে আসা ব্যবসায়ীদের টার্গেট করে তারা। এরপর তাদের নিকট হতে লাখ লাখ টাকা ছিনতাই করে নিচ্ছে। মূলত তারা একটি সংঘবদ্ধ দলে কাজ করে। বিভিন্ন বাস-ট্রাক কাউন্টার ও সড়কে এই গ্রুপের এজেন্ট ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে।

র‌্যাব বলেছে, জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়ে তারা বেশ দীর্ঘদিন যাবৎ রাজধানীর বিভিন্ন স্থানে ছিনতাই কার্যক্রম চালিয়ে আসছে। এছাড়া তাদের নিকট হতে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

জেইউ/জেডএ/আইআই

আপনার মতামত লিখুন :