ভালো অভিনয়ের জন্য চর্চা জরুরি : সংস্কৃতিমন্ত্রী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:৪৫ এএম, ২০ জানুয়ারি ২০১৮

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, ভালো অভিনয়ের জন্য চর্চা চালিয়ে নেয়াটা জরুরি। এজন্য কঠোর শ্রম, সাধনা ও প্রচেষ্টা থাকতে হবে। তাছাড়া অন্তর থেকে নাটককে ভালোবাসতে হবে। তবেই একজন ভালো অভিনেতা হিসেবে প্রতিষ্ঠা পাওয়া সম্ভব।

শুক্রবার রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে আবদুল্লাহ আল মামুন থিয়েটার স্কুল আয়োজিত ‘আলোকশিখা জ্বলুক প্রাণে’ শীর্ষক ২৭ বছর পূর্তি উৎসবের সান্ধ্য আয়োজন সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আবদুল্লাহ আল মামুন থিয়েটার স্কুলের অধ্যক্ষ নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার।

নিজের মঞ্চ নাটক ও টিভি নাটকে আগমনের স্মৃতিচারণ করে মন্ত্রী বলেন, যত সংস্কৃতি চর্চা বাড়বে, রুচিশীল মানুষের সংখ্যাও তত বাড়বে। তাতেই দেশের মঙ্গল। আমাদের অভিভাবক ও শিক্ষকদের সংস্কৃতি চর্চার প্রতি আগ্রহ কিছুটা কম রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, শিশুদের সংস্কৃতি চর্চায় উৎসাহ দেয়া আমাদের নৈতিক ও সামাজিক দায়িত্ব।

স্বাগত বক্তব্য রাখেন আবদুল্লাহ আল মামুন থিয়েটার স্কুলের ২৭ বছর পূর্তি উৎসবের আহ্বায়ক সৈয়দ আপন আহসান। থিয়েটার স্কুলের শিক্ষার্থীদের পক্ষ থেকে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আখতারুজ্জামান ও লাভলী।

এমইউ/ওআর

আপনার মতামত লিখুন :