খাদ্য উৎপাদন বেড়েছে : নৌমন্ত্রী

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৪ এএম, ২০ জানুয়ারি ২০১৮

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, বাংলাদেশ সকল ক্ষেত্রে এগিয়ে চলেছে। দরিদ্র দেশ থেকে নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ২০২১ সাল নাগাদ মধ্যম আয়ের এবং ২০৪১ সাল নাগাদ উন্নত দেশে পরিণত হবে। জিডিপি, মাথাপিছু আয়, বৈদেশিক রিজার্ভ বৃদ্ধি পেয়েছে। খাদ্য উৎপাদন বেড়েছে। বিদ্যুৎ উৎপাদন সাড়ে ১৫ হাজার মেগাওয়াটে উন্নীত হয়েছে। এর সবকিছুই হয়েছে আওয়ামী লীগ সরকারের সময়ে।

শুক্রবার সরকারি তথ্য বিবরণীতে তার বক্তব্যের কথা জানানো হয়েছে। দক্ষিণ আফ্রিকার কেপটাউনে ওয়েস্টার্নকেপ আওয়ামী লীগ আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে মন্ত্রী বৃহস্পতিবার তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশে বিনিয়োগের এখন উপযুক্ত সময়। সারা বিশ্বের বিস্ময় বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছ। বাংলাদেশে অধিক পরিমাণে রেমিট্যান্স পাঠিয়ে দেশের উন্নয়নের গতিকে আরো বেগবান করতে তিনি প্রবাসী বাঙালিদের প্রতি আহ্বান জানান।

ওয়েস্টার্নকেপ আওয়ামী লীগের সভাপতি ফরিদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, নুরুল ইসলাম সুজন, হাবিবুর রহমান, মমতাজ বেগম এডভোকেট এবং ওয়েস্টার্নকেপ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোক্তার মাতবর।

জেডএ

আপনার মতামত লিখুন :