গুলশানে আধুনিক গণশৌচাগার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৮ পিএম, ২১ জানুয়ারি ২০১৮

লকার সুবিধা, গোসলের সুবিধা, নিরাপদ খাবার পানি, স্যানিটারি ন্যাপকিন সরবরাহসহ সিসিটিভি ক্যামেরার মাধ্যমে নজরদারির ব্যবস্থাসম্পন্ন আধুনিক একটি গণশৌচাগার সর্বসাধারণের জন্য উন্মুক্ত করলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র ওসমান গণি।

রোববার রাজধানীর গুলশান-২ নম্বর গোলচত্বরে ফিতা কেটে বেলুন উড়িয়ে আধুনিক এই গণশৌচাগারের উদ্বোধন করেন তিনি।

রাজধানীতে চলাচলকারী পথচারীদের জন্য মানসম্মত গণশৌচাগারের সংকট মেটাতে ওয়াটার এইড বাংলাদেশ ঢাকার দুই সিটি কর্পোরেশনের সঙ্গে যৌথভাবে কাজ করছে। ইতোমধ্যে ২১টি আধুনিক গণশৌচাগার স্থাপন ও চালু করা হয়েছে। এরই অংশ হিসেবে গুলশানের এই গণশৌচাগার উদ্বোধন করা হলো।

প্যানেল মেয়র ওসমান গণি গণশৌচাগারটির পরিচ্ছন্নতা ধরে রাখতে স্থানীয় কাউন্সিলরসহ সর্বসাধারণের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, গুলশান এলাকায় অনেক বিদেশি মেহমান থাকেন তারা যেন বুঝতে পারেন বাঙালিরা পরিষ্কার-পরিচ্ছন্ন।

এসব গণশৌচাগারে প্রশিক্ষিত পেশাদার পুরুষ ও নারী তত্ত্বাবধায়ক থাকছেন। এই আধুনিক গণশৌচাগারে লকার সুবিধা পেতে খরচ করতে হবে পাঁচ টাকা, টয়লেট সেবা পাঁচ টাকায় এবং নিরাপদ খাবার পানি এক টাকায় পাওয়া যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেসবাহুল ইসলাম, সচিব দুলাল কৃষ্ণ সাহা, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মফিজুর রহমান, ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ড. মো.খায়রুল ইসলাম প্রমুখ।

এএস/বিএ/এমএস

আপনার মতামত লিখুন :