বে-মাল্টিপারপাস টার্মিনাল নির্মাণ ফাস্ট ট্র্যাক প্রকল্পভুক্ত করা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৩ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, চট্টগ্রাম বন্দরের বে-মাল্টিপারপাস টার্মিনাল নির্মাণ প্রকল্পটি ফাস্ট ট্র্যাক প্রকল্পভুক্ত করার বিষয়ে পদক্ষেপ নেয়া হবে।

রোববার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে নৌপরিবহন মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বাস্তবায়নের অগ্রগতি সংক্রান্ত এক সভায় তিনি এ কথা বলেন।

নৌপরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আবদুস সামাদসহ মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন সংস্থার প্রধানরা এ সময় উপস্থিত ছিলেন।

শাজাহান খান লাইটার জাহাজের জন্য জেটি নির্মাণসহ প্রয়োজনীয় ক্রেন ও অন্যান্য যন্ত্রপাতি সংগ্রহের লক্ষ্যে নতুন প্রকল্প গ্রহণ করতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। এ ছাড়া তিনি প্রয়োজনীয়তার নিরিখে প্রকল্প প্রণয়নে উদ্যোগ ও সক্ষমতা বৃদ্ধির জন্য ব্যবস্থা নিতে নৌপরিবহন মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থাসমূহের প্রধানদের নির্দেশ দিয়েছেন।

মন্ত্রী ওয়ার্ক প্ল্যান ও প্রকিউরমেন্ট প্ল্যান অনুযায়ী প্রকল্পের কাজ মনিটরিং করতে প্রকল্প কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন। তিনি পরিকল্পনা অনুযায়ী ক্রয় পরিকল্পনার অন্তর্ভুক্ত সব দরপত্র ফেব্রুয়ারি মাসের মধ্যে শেষ করতেও প্রকল্প কর্মকর্তাদের নির্দেশ দেন।

এমইউএইচ/এআরএস