খালেদার রায় : আবাসিক হোটেল-মার্কেট-বাস বন্ধের গুঞ্জন!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮
ছবি-ফাইল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায় ঘোষণার দিন অপ্রীতিকর ঘটনা এড়াতে আবাসিক হোটেল, মার্কেট, শপিংমল, পেট্রল পাম্প ও বাস বন্ধ থাকবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

৫ ফেব্রুয়ারি (সোমবার) থেকে রাজধানীর সব আবাসিক হোটেল বন্ধ ও ৭ ফেব্রুয়ারি থেকে মার্কেট, শপিংমল, পেট্রল পাম্প, বাস বন্ধ থাকবে এমন কথা লোকমুখে শোনা যাচ্ছে।

তবে সরকারিভাবে এখনও পর্যন্ত এ ধরনের কোনো আদেশ জারি হয়নি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, খালেদা জিয়ার রায় ঘোষণার দিন আওয়ামী লীগের কোনো কর্মসূচি নেই।

সরেজমিন পরিদর্শনকালে দেখা যায়, সোমবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থানে পুলিশ। বাস স্টেশন ও আবাসিক হোটেলে কাউকে সন্দেহ হলেই কোথা থেকে এসেছে তা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া বিভিন্ন সড়কে মোটরসাইকেল ও প্রাইভেটকার থামিয়ে তল্লাশি চালানো হচ্ছে। আজ থেকেই বাস ও মাইক্রোবাস গাড়ি রিক্যুইজিশন করা হচ্ছে। ফলে রাস্তাঘাটে বাস চলাচল কমে গেছে।

বিএনপির নেতাকর্মীদের অভিযোগ রাজধানীসহ সারা দেশে বিএনপির লড়াকু নেতাকর্মীদের গ্রেফতারের হুমকি-ধামকিও দেয়া হচ্ছে। তারা বলেন, ইতোমধ্যেই বিএনপির শীর্ষ একাধিক নেতাকে গ্রেফতার করা হয়েছে। তাদের বৈধ আন্দোলন ঠেকাতে ৮ ফেব্রুয়ারির আগে ও পরে মামলা, হামলা, দমন ও নিপীড়ন চালাবে সরকার।

পুলিশ হেড কোয়ার্টার্সের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সহেলী ফেরদৌস জাগো নিউজকে বলেন, 'আমাদের কাছে এ ধরনের কোনো ম্যাসেজ নেই।'

এমইউ/এআর/জেএইচ/আরআইপি

আপনার মতামত লিখুন :