শিশু পরিবারের ৬ মেয়ের বিয়ে সম্পন্ন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ১১:৫১ এএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮

উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হলো রাজধানীর তেজগাঁও সরকারি শিশু পরিবারের অনাথ ৬ মেয়ের বিয়ে। সোমবার দুপুরে শিশু পরিবার প্রাঙ্গণেই তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

সমাজসেবা অধিদফতর পরিচালিত এ শিশু পরিবারেই তাদের সবার বেড়ে ওঠা। সেখানেই সাজানো মঞ্চে পরস্পরের সঙ্গে গাটছড়া বাঁধলেন লিপি আক্তার-মো. রবিউল তালুকদার, সাবিনা চৌধুরী-মো. সোহাগ, স্বপ্না বেগম-মো. শাহজালাল, তানিয়া আক্তার-মো. হারুন-অর-রশিদ, মাজেদা বেগম-কশির উদ্দিন ও হাজেরা লাকী-সাইফুল ইসলাম।

বিয়ে উপলক্ষে রঙিন আলোয় সাজিয়ে তোলা হয়েছিল পুরো এলাকাটি। গলির রাস্তা থেকে অফিস, অফিসের চারপাশ রাঙিয়ে তোলা হয় বিভিন্ন রঙের আল্পনায়। নতুন পোশাকে আনন্দে ছোটাছুটি করছিল শিশু পরিবারের ছোট ছোট সদস্যরা।

বিয়েতে কনেদের অভিভাবক ছিলেন সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন ও প্রতিমন্ত্রী নূরুজ্জামান আহমেদ। এছাড়া বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রশাসক সালাহ উদ্দীন, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মোহাম্মদ নুরুল কবির, পরিচালক (প্রশাসন ও অর্থ) একেএম খায়রুল আলম, অতিরিক্ত সচিব আবু মোহাম্মদ ইউসুফ, অতিরিক্ত সচিব, পরিচালক (কার্যক্রম) জুলিয়েট বেগম, ঢাকা জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক খান আবুল বাশার, কাউন্সিলর সুমি সাহা, শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক ঝর্ণা জাহিন প্রমুখ।

রাশেদ খান মেনন বলেন, সমাজসেবা সাংবিধানিক দায়িত্ব, এটাতে অবহেলা করার সুযোগ নেই। সরকারিভাবে পরিচালিত 'শিশু পরিবারের' সদস্যদের সহযোগিতায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। ব্যক্তি পর্যায় থেকে সহযোগিতার হাত বাড়াতে হবে।

এ সময় তিনি তেজগাঁও এলাকার সব শিল্পপতিকে তাদের কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটি থেকে এসব পিছিয়ে পড়া শিশুর জন্য এগিয়ে আসার আহ্বান জানান।

এমবিআর/জেআইএম

আপনার মতামত লিখুন :