ঘন কুয়াশায় শাহজালালে ফ্লাইট ওঠানামা বিঘ্নিত

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৩৮ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৮
ফাইল ছবি

ঘন কুয়াশার কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বুধবার সকালে প্রায় আড়াই ঘণ্টা ফ্লাইট ওঠানামা বন্ধ ছিল। বেশ কিছু ফ্লাইট অবতরণে মারাত্মক বিঘ্নিত হয়েছে। বিমানবন্দর ফ্লাইট অপারেশন বিভাগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

বুধবার সকাল ৭টা ১০ মিনিট থেকে থেকে সাড়ে ৯টা পর্যন্ত প্রায় আড়াই ঘণ্টা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ফ্লাইট ওঠানামা বন্ধ থাকায় বিমানবন্দরের ফ্লাইট সূচিতে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। সকালের ৫টি ফ্লাইট দুই থেকে তিন ঘণ্টা পরে ছেড়ে যাচ্ছে। তবে সকাল সাড়ে ৯টা থেকে ফ্লাইট চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানিয়েছে বিমানবন্দর ফ্লাইট অপারেশন বিভাগ।

ফ্লাইট অপারেশনের কর্মকর্তা জাকির হোসেন জানান, কুয়াশার কারণে বুধবার সকাল ৭টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত সব ধরনের ফ্লাইট ওঠানামা বন্ধ ছিল। এছাড়া রানওয়ের সংস্কার কাজের কারণে মার্চ পর্যন্ত রাত ২টা ৫০ থেকে সকাল ৭টা ১০ মিনিট পর্যন্ত সব ধরনের ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

জানা গেছে, বিমানের বিজি-৪১১ ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায় নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর সকাল সাড়ে ৯টায়। ঢাকা থেকে কক্সবাজারের বিজি ৪৩৩ ফ্লাইটটিও সকাল সাড়ে ৮টার পরিবর্তে দুই ঘণ্টা পর যাত্রা করে।

উল্লেখ্য, গত ডিসেম্বর মাসে ঘন কুয়াশার কারণে কয়েকদিন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট চলাচল বিঘ্নিত হয়। সে সময় অন্তত শতাধিক ফ্লাইট নির্ধারিত সময়ে ঢাকায় অবতরণ করতে ব্যর্থ হয়।

আরএম/এআরএস/জেআইএম

আপনার মতামত লিখুন :