উত্তরায় রাজউকের অভিযান : পাঁচ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৪ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৮

রাজধানীর উত্তরা এলাকায় আবাসিক প্লটে অবৈধভাবে বাণিজ্যিক ব্যবহার ও নকশা বহির্ভূত স্থাপনা অপসারণে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। অভিযানে বিভিন্ন ভবন মালিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের অবৈধ অংশ উচ্ছেদ এবং পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

রোববার উত্তরার ৪নং সেক্টরে ঢাকা-ময়মনসিংহ রোডের পূর্ব পাশে এ অভিযান পরিচালিত হয়। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার ও অথরাইজড অফিসার আশরাফুল ইসলামের নেতৃত্বে গঠিত টাস্কফোর্স এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে ৭ নম্বর রোডের ১১৩/এ আবাসিক প্লটে ছয় তলা ভবনের চারটি ফ্লোরে অবৈধভাবে বাণিজ্যিক ব্যবহারের কারণে ‘আকতার ফার্নিচার’ কে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া ভবনের বেজমেন্টে ‘আকতার ফার্নিচার’ এর গোডাউনের মালামাল সরিয়ে বেজমেন্ট খালী করা হয় এবং পার্কিয়েংর জায়গায় ‘র‌্যাংগস-টোশিবা’ র একটি শো-রুম আংশিক উচ্ছেদ করে আগামী ১৫ দিনের মধ্যে মালামাল সরিয়ে পার্কিয়েংর জায়গা খালী করার জন্য নির্দেশ দেয়া হয়।

Rajuk

১১৩/বি প্লটে অননুমোদিত আধা-পাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা পরিচালনার দায়ে ‘সী শেল পার্টি সেন্টার’ এর আধা-পাকা স্থাপনা অপসারণ করা হয়।

০৭ নং রোডের ৭৯ নং প্লটে ভবনের তিনটি টি ফ্লোরের নকশা বহির্ভূত তিনটি বারান্দা অপসারণ করা হয়। এছাড়া একই রোডের ৯১/এ নং প্লটে ভবনের পার্কিয়েংর জায়গায় ‘এপেক্স’ এর একটি শো-রুম উচ্ছেদ করে পার্কিয়েংর জায়গা খালী করে দেয়া হয়।

উচ্ছেদ কার্যক্রমে রাজউকের জোন-২ (উত্তরা, টঙ্গী, গাজীপুর) এর পরিচালক আনন্দ কুমার বিশ্বাস, সহকারী অথরাইজড অফিসার তামান্না বিনতে রহমান, মো. খায়রুজ্জামান, জান্নতুন নাঈমাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এএস/এমআরএম/এমএস