পায়রা বন্দরের উন্নয়ন আরও বেগবান হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

পায়রা বন্দরকে জাতীয় অগ্রাধিকার প্রকল্প ঘোষণা করে এর উন্নয়ন কার্যক্রমকে বেগবান করা হবে। আগামী এক সপ্তাহের মধ্যে জাতীয় অগ্রাধিকার প্রকল্প ঘোষণার কাজটি সম্পন্ন করতে হবে বলে জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সভা কক্ষে বুধবার পায়রা বন্দর কর্তৃপক্ষের উন্নয়ন, আর্থিক ও প্রশাসনিক সভায় তিনি এসব কথা বলেন। মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আবদুস সামাদ, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এ জাহাঙ্গীর আলম এবং মন্ত্রণালয় ও পায়রা বন্দর কর্তৃপক্ষের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, পায়রা বন্দরের জন্য এ পর্যন্ত ৩শ ৭০ দশমিক ৬৮ একর জমি অধিগ্রহণ সম্পন্ন হয়েছে। ৩ হাজার ১শ ৭ দশমিক ২৯ একর জমি অধিগ্রহণের লক্ষ্যে ভূমি মন্ত্রণালয়ের অনুমোদন পাওয়া গেছে। পটুয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ে ৫ হাজার ৬ শত ৬৮ দশমিক ৪৫ একর জমি অধিগ্রহণের প্রক্রিয়াধীন রয়েছে। জমি অধিগ্রহণের জন্য ১ হাজার ২ শ ২২ কোটি আট লাখ ৮৮ হাজার টাকার সংশোধিত ডিপিপি পরিকল্পনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

সভায় আরও জানানো হয়, পায়রা বন্দরে নৌযান চলাচলের লক্ষ্যে অভ্যন্তরীণ নৌ-রুটে কার্যক্রম আগামী দুই মাসের মধ্যে সম্পন্ন হবে। বাংলাদেশ নৌ-বাহিনী ড্রেজিং কাজটি করছে। ড্রেজিংয়ের বালু নদীতে না ফেলে অধিগ্রহণকৃত জমিতে ফেলা হচ্ছে।

এমইউএইচ/এমআরএম/আইআই

আপনার মতামত লিখুন :