খেলার মাঠে মেলা বন্ধের দাবি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২৪ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

 

মেলা বন্ধ করে অবিলম্বে মধুবাগ খেলার মাঠ আগের অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছে পরিবেশবাদী নেতারা। তারা বলেন, খেলার মাঠ দখল করে অন্য কিছু করা যাবে না। অথচ আইনের তোয়াক্কা না করে পুরো মাঠটি দখল করে চলছে স্টলের সাজসজ্জার কাজ।

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) প্রতিনিধি দল বুধবার ‘মধুবাগ খেলার মাঠ’ পরিদর্শন করে নেতারা এ দাবি জানান। বাপার সহ-সভাপতি ও লেখক-বুদ্ধিজীবী সৈয়দ আবুল মকসুদ’র নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন বাপার সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুল মতিন, বাপা’র খেলার মাঠ-পার্ক ও ঐতিহ্য রক্ষা কর্মসূচির সদস্য সচিব মো. আলমগীর কবির, গ্রিনভয়ে’র মো. আব্দুস সাত্তার ও স্টামর্ফোড ইউনিভার্সিটির শিক্ষার্থী সাচিনো মারমা।

পরিদর্শনে প্রতিনিধি দল তাদের পেশ করা প্রতিবেদনে বলেন, স্টল তৈরির জন্য মাটি খোঁড়াখুঁড়ি করে মাঠটি খেলাধুলার অনুপযুক্ত করে ফেলা হয়েছে। প্রতিনিধি দল উপস্থিত লোকজনদের সঙ্গে আলাপ করে জানতে পারেন, এ মাঠে নিয়মিত খেলাধুলা, হাঁটা, শরীর চর্চার জন্য সব পর্যায়ের শিশু-কিশোরসহ এলাকার জনসাধারণ ব্যবহার করত।

সেই মাঠটিতে হঠাৎ করে এ ধরনের মেলা আয়োজনের কারণে তাদের খেলাধুলা, বেড়ানো বন্ধ হয়ে গেছে। ফলে এলাকার শিশু-কিশোরসহ এলাকাবাসী খুবই হতাশ।

এফএইচএস/এমআরএম/আইআই

আপনার মতামত লিখুন :