রূপালী ব্যাংকের নিয়োগ পরীক্ষা হবে না তেজগাঁও কলেজে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৩ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮

রূপালী ব্যাংকের অফিসার (ক্যাশ) পদের নিয়োগ পরীক্ষা তেজগাঁও কলেজ কেন্দ্রে অনুষ্ঠিত হবে না। বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে রূপালী ব্যাংকের নিয়োগ পরীক্ষার ৪৫টি কেন্দ্রের তালিকা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নানা বিতর্কের কারণে তেজগাঁও কলেজ কেন্দ্র বাদ দেয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে, ৩২৮টি শূন্য পদে রূপালী ব্যাংকের অফিসার (ক্যাশ) পদে নিয়োগ পরীক্ষা হবে। ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষা নেয়া হবে। সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এক ঘণ্টা পরীক্ষা হবে। উত্তীর্ণরা লিখিত পরীক্ষায় অংশ নেবেন।

তেজগাঁও কলেজে গত ২০ জানুয়ারি অগ্রণী ব্যাংকের অফিসার (ক্যাশ) পদে নিয়োগের পরীক্ষা ছিল। এ সময় এক পরীক্ষার্থী একটি ইলেকট্রনিক্স ডিভাইস বের করলে অন্য পরীক্ষার্থীরা এর প্রতিবাদ করেন। পরে পরীক্ষা শেষে ওই কেন্দ্রের প্রতিবাদ করা প্রার্থীদের ওপর হামলা করা হয়। হামলায় একাধিক প্রার্থী আহত হওয়ার ছবি ফেসবুকে দেন।

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যসচিব ও বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মোশাররফ হোসেন খান জাগো নিউজকে বলেন, যেসব কলেজে পরীক্ষা নিতে সুবিধা সেসব কলেজেই পরীক্ষা হবে। এটি বিবেচনা করেই পরীক্ষার জন্য কলেজ নির্বাচন করা হয়েছে। অন্য কলেজে পরীক্ষা সুবিধা হবে মনে করে তেজগাঁও কলেজকে বাদ দেয়া হয়েছে।

এসআই/এআরএস/আইআই

আপনার মতামত লিখুন :