অবৈধ পানির ব্যবসা : ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৭ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮

অবৈধভাবে পানির ব্যবসা পরিচালনা করায় রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ৫টি প্রতিষ্ঠানকে দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে জড়িত সাতজনকে বিভিন্ন মেয়াদে সাজা ও দুই হাজার পানির জার ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার দিনভর বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) হেড কোয়ার্টারের যৌথ উদ্যোগে পরিচালিত এক ভ্রাম্যমাণ আদালতে এ অর্থ জরিমানা ও সাজা দেন। ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

অভিযানে যাত্রাবাড়ীর ধলপুরের সেইফ ড্রিংকিং ওয়াটার, দক্ষিণ যাত্রাবাড়ী ইউনিক ড্রিংকিং ওয়াটার, সায়েদাবাদ রেলগেটের বিক্রমপুর ড্রিংকিং ওয়াটার, দক্ষিণ যাত্রাবাড়ীর আল হুমাইন ড্রিংকিং ওয়াটার ও একই এলাকার কাজলা রোডের রিদম ড্রিংকিং ওয়াটারকে বিএসটিআইয়ের অনুমোদন না থাকায় ও অপরিশোধিত পানির ব্যবসা করয়ি দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিএসটিআইয়ের পক্ষ থেকে বলা হয়, আইন ভেঙে অবৈধভাবে ব্যবসা করায় প্রতিষ্ঠাগুলোর জরিমানা করা হয়েছে। পাশাপাশি এর সঙ্গে জড়িত সাত ব্যক্তিকে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে। বিএসটিআইয়ের এরূপ অভিযান আরও জোরদার করা হবে।

এএস/এসআই/বিএ

আপনার মতামত লিখুন :