ভোক্তাদের সঙ্গে প্রতারণা : ছয় প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩০ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৮

মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, ওজনে কম দেয়া ও অতিরিক্ত মূল্য আদায়সহ বিভিন্ন অভিযোগে ছয়টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববার অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে জরিমানা করা হয়। প্রতিষ্ঠানগুলো হলো, ঢাকা জেলার কদমতলী থানার ডায়মন্ড সুইটস, রাজধানীর মিরপুর-১ এর যমুনা রেস্টুরেন্ট, মেঘনা রেস্টুরেন্ট, বিসমিল্লাহ ট্রেডার্স, কাউস ফ্যাট ডাক লি. এবং ডিসেন্ট পেস্ট্রি শপ।

গ্রাহকের অভিযোগ ও অধিদফতরের একাধিক অভিযানে ছয় প্রতিষ্ঠানকে মোট ৯১ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তা এ তথ্য জানান।

জানা গেছে, অধিদফতরের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল সম্প্রতি ঢাকা জেলার কদমতলী থানা এলাকায় মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে ডায়মন্ড সুইটসকে ৫০ হাজার টাকা জরিমানা করেন।

সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস রোববার মিরপুর-১ এলাকায় অভিযান চালায়। এ সময় অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদনের অভিযোগে যমুনা রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা, মোড়ক বিহীন পণ্য বিক্রির দায়ে মেঘনা রেস্টুরেন্টকে ১২ হাজার টাকা এবং বিসমিল্লাহ ট্রেডার্সকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ দিকে শওকত আলী হোসেনের অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত মূল্য নেয়ার অভিযোগে কাউস ফ্যাট ডাক লিমিটেডকে ১০ হাজার টাকা জরিমানা করেন অধিদফতরের সহকারী পরিচালক আতিয়া সুলতানা। একই সঙ্গে অভিযোগকারীকে পুরস্কার হিসেবে ২৫ শতাংশ অর্থাৎ ২৫০০ টাকা প্রদান করা হয়। এছাড়াও আরিফ হোসেনের অভিযোগের প্রেক্ষিতে ওজনে কারচুপির অভিযোগে ডিসেন্ট পেস্ট্রি শপকে চার হাজার টাকা জরিমানা করেন সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস। অভিযোগকারীকে ২৫ শতাংশ টাকা প্রদান করা হয়।

এসআই/এআরএস/এমএস

আপনার মতামত লিখুন :